রিহ্যাব মেম্বার ডেভেলপমেন্ট স্ট্যান্ডিং কমিটির ১ম সভা

| বৃহস্পতিবার , ২৪ অক্টোবর, ২০২৪ at ৮:৫৪ পূর্বাহ্ণ

রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল অফিসে রিহ্যাব মেম্বার ডেভেলপমেন্ট স্ট্যান্ডিং কমিটির ১ম সভা গত ২২ অক্টোবর অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন রিহ্যাব মেম্বার ডেভেলপমেন্ট স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান মোহাম্মদ জাফর। সভায় তিনি সকলকে সঙ্গে নিয়ে রিহ্যাব সদস্যদের উন্নয়নে ঐক্যবদ্ধভাবে কাজ করার অভিমত ব্যক্ত করেন।

সভার সভাপতি রিহ্যাব মেম্বার ডেভেলপমেন্ট ষ্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান মোহাম্মদ জাফর বলেন, চট্টগ্রামে অনেক ডেভেলপার প্রতিষ্ঠান রিহ্যাব সদস্যপদ গ্রহণ না করে এবং ব্যক্তি পর্যায়ে শেয়ারে বিল্ডিং তৈরি করে নিয়ম বহির্ভূূতভাবে রিয়েল এস্টেট ব্যবসা পরিচালনা করছেন। এ সকল ডেভেলপার প্রতিষ্ঠানের কারণে রিহ্যাব সদস্য প্রতিষ্ঠানসমূহ অপরিমেয় ব্যবসায়িক ক্ষতির সম্মুখীন হচ্ছে, অপরদিকে ভ্যাট, ট্যাঙ এবং রেজিস্ট্রেশন ফি ফাঁকি দেওয়ার কারণে সরকার বিপুল পরিমাণ রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। উল্লেখ্য, রিয়েল এস্টেট ব্যবসায় জড়িত ডেভেলপার প্রতিষ্ঠানসমূহের স্বচ্ছতা, জবাবদিহিতা, দায়বদ্ধতা ও শৃঙ্খলা নিশ্চিতসহ সকল অনিয়মবিচ্যুতি রোধের জন্য বাণিজ্য সংগঠন অধ্যাদেশ মতে সকল ডেভেলপার প্রতিষ্ঠানকে বাধ্যতামূলকভাবে রিহ্যাব সদস্যপদ গ্রহণ বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয় ২১ মে ২০১৭ তারিখ পরিপত্র জারি করেন।

সভায় বক্তব্য রাখেন রিহ্যাব মেম্বার ডেভেলপমেন্ট ষ্ট্যান্ডিং কমিটির কোচেয়ারম্যান মোহাম্মদ সাদেক। উপস্থিত ছিলেন রিহ্যাব মেম্বার ডেভেলপমেন্ট ষ্ট্যান্ডিং কমিটির সদস্য মোহাম্মদ ওবায়দুল হক খান, হৃষিকেশ চৌধুরী ও নূর মোহাম্মদ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবিশ্ববিদ্যালয়ে প্রতি ফ্যাকাল্টিতে দরকার মানসিক স্বাস্থ্যবান্ধব কর্নার
পরবর্তী নিবন্ধবাংলাদেশের বিপক্ষে আফগানিস্তানের ওয়ানডে দল ঘোষণা