রিহ্যাব মেম্বার ডেভেলপমেন্ট ষ্ট্যান্ডিং কমিটির ১ম সভা

| বুধবার , ২৩ অক্টোবর, ২০২৪ at ৫:১৫ অপরাহ্ণ

আজ মঙ্গলবার সন্ধ্যা ৭টায় রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল অফিসে রিহ্যাব মেম্বার ডেভেলপমেন্ট ষ্ট্যান্ডিং কমিটির ১ম সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন রিহ্যাব মেম্বার ডেভেলপমেন্ট ষ্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান মোহাম্মদ জাফর। সভায় তিনি সকলকে সঙ্গে নিয়ে রিহ্যাব সদস্যদের উন্নয়নে ঐক্যবদ্ধভাবে কাজ করার অভিমত ব্যক্ত করেন।

সভার সভাপতি রিহ্যাব মেম্বার ডেভেলপমেন্ট ষ্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান মোহাম্মদ জাফর বলেন, চট্টগ্রামে অনেক ডেভেলপার প্রতিষ্ঠান রিহ্যাব সদস্যপদ গ্রহণ না করে এবং ব্যক্তি পর্যায়ে শেয়ারে বিল্ডিং তৈরি করে নিয়ম বহির্ভূূতভাবে রিয়েল এস্টেট ব্যবসা পরিচালনা করছেন। এ সকল ডেভেলপার প্রতিষ্ঠান এর কারণে রিহ্যাব সদস্য প্রতিষ্ঠানসমূহ অপরিমেয় ব্যবসায়িক ক্ষতির সম্মুখীন হচ্ছে, অপরদিকে ভ্যাট, ট্যাক্স এবং রেজিস্ট্রেশন ফি ফাঁকি দেওয়ার কারণে সরকার বিপুল পরিমাণ রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে।

উল্লেখ্য, রিয়েল এস্টেট ব্যবসায় জড়িত ডেভেলপার প্রতিষ্ঠানসমূহের স্বচ্ছতা, জবাবদিহিতা, দায়বদ্ধতা ও শৃঙ্খলা নিশ্চিতসহ সকল অনিয়ম-বিচ্যুতি রোধের জন্য বাণিজ্য সংগঠন অধ্যাদেশ, ১৯৬১ এর ধারা ১৩(১) মতে সকল ডেভেলপার প্রতিষ্ঠানকে বাধ্যতামূলকভাবে রিহ্যাব সদস্যপদ গ্রহণ বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয় ২১ মে, ২০১৭ তারিখ পরিপত্র জারি করেন।

সভায় আরও বক্তব্য রাখেন রিহ্যাব মেম্বার ডেভেলপমেন্ট ষ্ট্যান্ডিং কমিটির কো-চেয়ারম্যান মোহাম্মদ সাদেক।
উপস্থিত ছিলেন, রিহ্যাব মেম্বার ডেভেলপমেন্ট ষ্ট্যান্ডিং কমিটির সদস্য মোহাম্মদ ওবায়দুল হক খান, হৃষিকেশ চৌধুরী, জনাব নূর মোহাম্মদ।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে উচ্ছেদ অভিযানে স্থানীয়দের বাধা, মারধরের অভিযোগ
পরবর্তী নিবন্ধচকরিয়ায় ইজিবাইক উল্টে চালক নিহত