রিহ্যাব চট্টগ্রাম রিজিয়নের ২৪তম সাধারণ সভা

| রবিবার , ১৪ জুলাই, ২০২৪ at ৫:২১ পূর্বাহ্ণ

রিহ্যাব চট্টগ্রাম রিজিয়নের ২৪তম সাধারণ সভা গতকাল সকাল সাড়ে ১১টায় রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল অফিসে অনুষ্ঠিত হয়।

রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট ও রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান দেলোয়ার হোসেনের সভাপতিত্বে সভার শুরুতে রিহ্যাবের সাবেক পরিচালক ও সিপিডিএলের চেয়ারম্যান আবুল হোসেন চৌধুরীর মৃত্যুতে শোক প্রস্তাব গৃহীত হয়। সভাপতি দেলোয়ার হোসেন সভায় আগত রিহ্যাবের প্রেসিডেন্ট মো. ওয়াহিদুজ্জামান, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট লিয়াকত আলী ভূঁইয়া, ভাইস প্রেসিডেন্টগণ, রিহ্যাবের পরিচালকবৃন্দ, রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটির সদস্যবৃন্দ এবং রিহ্যাব চট্টগ্রাম রিজিয়নের সকল সদস্যকে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন জ্ঞাপন করেন।

তিনি সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, রিহ্যাব সদস্যগণ প্রতি বছর সরকারকে হাজার হাজার কোটি টাকার রাজস্ব দিয়ে থাকে। সরকারি সিদ্ধান্ত অনুযায়ী রিয়েল এস্টেট ব্যবসা করলে সকল ডেভেলপারকে বধ্যতামূলকভাবে রিহ্যাব সদস্যভুক্ত হতে হবেএ বিষয়ে ২০১৭ সালের ২১ মে, বাণিজ্য মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করা সত্বেও বর্তমানে রিহ্যাব সদস্য বহির্ভূত অনেক প্রতিষ্ঠান সরকারি নিয়মনীতি না মেনে রিয়েল এস্টেট ব্যবসা করছে। অধিকন্তু, সরকারি কোন প্রকার নিয়মনীতির তোয়াক্কা না করে অনেকেই কমিউনিটি বা শেয়ার বিল্ডিং নির্মাণ করে রিয়েল এস্টেট ব্যবসা করে বিপুল পরিমাণ রাজস্ব ফাঁকি দিচ্ছে। এ ধরনের ব্যবসা করা রাজস্ব বিরোধী কর্মকাণ্ডের শামিল। এই দৌরাত্ব থেকে দেশকে বাঁচাতে হলে সংশ্লিষ্ট সকলকে সচেতন হতে হবে।

সভায় রিহ্যাবের প্রেসিডেন্ট মো. ওয়াহিদুজ্জামান বলেন, রিহ্যাবের পক্ষ থেকে আবাসন ব্যবসার স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে ইতোমধ্যে বিভিন্ন মন্ত্রণালয়, এনবিআর এবং ট্যাঙ কমিশনসহ বিভিন্ন দপ্তরে যোগাযোগ করে যথাযথ পদক্ষেপ গ্রহণের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। আশা করি সকলকে সঙ্গে নিয়ে খুব শীঘ্রই রিয়েল এস্টেট সেক্টরের দাবি আদায় এবং সমস্যাগুলো সমাধান হবে।

রিহ্যাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট লিয়াকত আলী ভূঁইয়া বলেন, বর্তমানে রিহ্যাব সদস্য বহির্ভূত অনেক প্রতিষ্ঠান রিয়েল এস্টেট ব্যবসা করছে। এক্ষেত্রে গ্রাহকদের সাথে প্রতারণার ফলে রিহ্যাব সদস্যদের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। এ ধরনের প্রতিষ্ঠানকে রিহ্যাব সদস্যপদ গ্রহণ করার আহ্বান জানান তিনি।

রিহ্যাবের পরিচালক ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির কোচেয়ারম্যান (), মোহাম্মদ মোরশেদুল হাসান রিহ্যাব চট্টগ্রাম রিজিয়নের ২৪তম সাধারণ সভাকে সাফল্যমন্ডিত করার জন্য সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। সভায় উপস্থিত ছিলেন রিহ্যাব ভাইস প্রেসিডেন্ট () লায়ন এম এ আউয়াল, ভাইস প্রেসিডেন্ট () মোহাম্মদ আকতার বিশ্বাস, ভাইস প্রেসিডেন্ট () ইঞ্জিনিয়ার আবদুল লতিফ, ভাইস প্রেসিডেন্ট (ফাইন্যান্স) আবদুর রাজ্জাক, . এন জোহা, ইঞ্জিনিয়ার মোহাম্মদ মনজুরুল ফরহাদ, মোহাম্মদ মোবারক হোসাইন, ইঞ্জিনিয়ার মোহাম্মদ মোহসিন মিয়া, সুরুজ সরদার, দেওয়ান নাসিরুল হক, এএফএম ওবাইদুল্লাহ, সেলিম রাজা পিন্টু, মিরাজ মোকতাদির, . মোহাম্মদ হারুনুর অর রশিদ, মোহাম্মদ লাবিব বিল্লাহ্‌, মোহাম্মদ আইয়ুব আলী, শেখ কামাল, মোহাম্মদ এমদাদুল হক, রিহ্যাব পরিচালক আবদুল কৈয়ূম চৌধুরী, এ্যাড. আবদুল কাইয়ুম ভূঁইয়া, সৈয়দ ইরফানুল আলম, শারিস্থ বিনতে নূর, নুর উদ্দীন আহমেদ, মো. মাঈনুল হাসান এবং রিহ্যাব চট্টগ্রাম রিজিয়নের সদস্যবৃন্দ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধ২৭ শিক্ষার্থীকে সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের মেধাবৃত্তি প্রদান
পরবর্তী নিবন্ধশিল্পকলায় তারুণ্যের উচ্ছ্বাসের আবৃত্তিসন্ধ্যা