রিফাত হত্যা মামলার রায় আজ

| বুধবার , ৩০ সেপ্টেম্বর, ২০২০ at ৪:১৩ পূর্বাহ্ণ

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ প্রাপ্তবয়স্ক ১০ আসামির সাজা হবে কি নাসেই সিদ্ধান্ত জানা যাবে আজ। বরগুনার জেলা ও দায়রা জজ মো. আছাদুজ্জামান এ মামলার রায় ঘোষণা করবেন। দুই পক্ষের যুক্তিতর্ক শুনানি শেষে গত ১৬ সেপ্টেম্বর তিনি রায়ের জন্য ৩০ সেপ্টেম্বর দিন ঠিক করে দেন।

১৫ মাস আগে পুরো বাংলাদেশকে স্তম্ভিত করে দেওয়া ওই হত্যাকাণ্ডের পর পুলিশ যে ২৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছিল, তাদের মধ্যে ১০ জনের বিচার চলে জজ আদালতে। বাকি ১৪ জন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় বরগুনার শিশু আদালতে আলাদাভাবে তাদের বিচার চলছে। খবর বিডিনিউজের।

এ মামলার ১ নম্বর আসামি রাকিবুল হাসান ওরফে রিফাত ফরাজী (২৩) বরগুনা জেলা পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেনের ভায়রার ছেলে। আর নিহত রিফাতের স্ত্রী মিন্নি (১৯) অভিযোগপত্রের ৭ নম্বর আসামি, যার নাম এ মামলার এজাহারে ছিল এক নম্বর সাক্ষী হিসেবে। রাষ্ট্রপক্ষে ৭৬ জনের সাক্ষ্যগ্রহণের পর এই রায় হচ্ছে।

অল্প সময়ে বিচারিক কার্যক্রম শেষ করায় সন্তোষ প্রকাশের পাশাপাশি রায়ে আসামিদের দৃষ্টান্তমূলক সাজা হবে বলে আশা করছেন নিহত রিফাতের বাবা দুলাল শরীফ। অপরদিকে সাক্ষী থেকে আসামি হয়ে যাওয়া আয়শা সিদ্দিকা মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোরও ন্যায্যবিচার প্রত্যাশা করছেন। তিনি এখনও বলছেন, তার মেয়েকে এই মামলায় ষড়যন্ত্রমূলকভাবে ফাঁসানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবিচারিক তদন্তে কমিটি করে দিল হাই কোর্ট
পরবর্তী নিবন্ধভ্যাকসিন কিনতে তিন মিলিয়ন ডলার অনুদান এডিবির