রাস্তায় হঠাৎ ফোয়ারা!

আজাদী প্রতিবেদন | সোমবার , ২২ মে, ২০২৩ at ৭:৩৩ পূর্বাহ্ণ

আচমকা রাস্তা ফুটো হয়ে ৮/১০ ফুট উচ্চতার পানির ফোয়ারা। হতচকিত স্থানীয়রা। গতকাল বিকালে নগরীর বহদ্দারহাট এলাকার চাঁন্দমিয়া সড়কে এই ঘটনা ঘটে। দুই ঘণ্টার বেশি সময় পানি বের হওয়ায় ইটের সলিং রাস্তাটিতে পানি জমে যায়। পরে ওয়াসা এসে পানি সরবরাহ বন্ধ করে দিলে পাইপ দিয়ে পানি বের হওয়া বন্ধ হয়।

স্থানীয়রা জানিয়েছেন, গতকাল বিকালে চাঁন্দমিয়া সড়কের দিগন্ত খাজা টাওয়ারের সামনে হঠাৎ করে রাস্তা ফুটো হয়ে ফোয়ারার মতো পানি বের হতে থাকে। স্থানীয়রা প্রথমে ভয় পায়। পরে বুঝতে পারে, ওয়াসার পাইপ ফেটে এমন অবস্থার সৃষ্টি হয়েছে। শুরুতে ৮/১০ ফুট উচ্চতায় তীব্র বেগে পানি বের হলেও পরে বেগ কমে যায়। স্থানীয়রা জাতীয় জরুরি সেবা ৯৯৯এর মাধ্যমে ওয়াসার সাথে যোগাযোগের চেষ্টা করে ব্যর্থ হন। দুই ঘণ্টা পর ওয়াসার একটি টিম গিয়ে বাল্ব বন্ধ করে দিলে পানি বন্ধ হয়।

স্থানীয়রা জানান, বহদ্দারহাট কাঁচাবাজারের লাগোয়া চাঁন্দমিয়া সড়কটি ইট বালির তৈরি। ওয়াসার কাজের জন্য দীর্ঘদিন সড়কটি সংস্কার হয়নি। এতে সামান্য বৃষ্টিতে রাস্তাটিতে পানি জমে যায়। গতকাল রোদের মাঝে ওয়াসার পানিতে রাস্তাটি ডুবে জনভোগান্তি হয়।

ওয়াসার পক্ষ থেকে বলা হয়েছে, তীব্র প্রেশারের কারণে পাইপ ফেটে গেছে। খবর পাওয়ার পর ওয়াসার টিম গিয়ে এলাকার পানি সরবরাহের বাল্বটি বন্ধ করে দেয়। এতে কিছু গ্রাহকের পানি সরবরাহ বন্ধ হয়ে যায়। রাতে রাস্তাটি দিয়ে মানুষ ও গাড়ি চলাচল বন্ধ হলে পাইপ মেরামত করা হবে।

পূর্ববর্তী নিবন্ধঘরে আগুন, চকরিয়ায় ঘুমন্ত শিশুর মৃত্যু
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে পাঁচ কারণে বেড়েছে ডায়রিয়া