রাশেদ খান মেনন গ্রেপ্তার

| শুক্রবার , ২৩ আগস্ট, ২০২৪ at ১১:০২ পূর্বাহ্ণ

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক সংসদ সদস্য রাশেদ খান মেননকে রাজধানীর গুলশান থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার বিকালে গুলশানের বাসা থেকে সাদা পোশাকে পুলিশ তাকে আটক করে নিয়ে যায়। খবর বিডিনিউজের।

ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন বিভাগের অতিরিক্ত উপ কমিশনার ওবায়দুর রহমান রাজনীতিবিদ মেননকে গ্রেপ্তারের তথ্য দিয়েছেন। তবে তাকে কোন মামলায় গ্রেপ্তার করা হয়েছে জানাননি তিনি। ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ সরকারের মন্ত্রী ও সংসদ সদস্যের বেশ কয়েকজনকে গ্রেপ্তারের মধ্যে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের অংশীদার ওয়ার্কার্স পার্টির সভাপতি মেননকে গ্রেপ্তারের খবর এল।

পুলিশের পক্ষ থেকে গ্রেপ্তারের তথ্য দেওয়ার আগে বিকালে মেননের বাসার নিরাপত্তা কর্মী আব্দুল মোমিন বলেন, ‘গুলশানের বাসা থেকে সাদা পোশাকে পুলিশ তাকে তুলে নিয়ে গেছে। গোয়েন্দা পুলিশ পরিচয়ে কয়েকজন এসে তাকে নিয়ে গেছেন।’

বৃহস্পতিবারই বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে নিয়ে ‘আপত্তিকর মন্তব্যের’ অভিযোগে মামলা করার পর তাকে গোয়েন্দা পুলিশ হেফাজতে নেওয়ার খবর আসে।

মো. জিয়াউল হক নামে এক আইনজীবী ঢাকার মহানগর হাকিম সাইফুল ইসলামের আদালতে এ মামলা দায়ের করেন।

মামলায় সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক ও জাসদের সভাপতি হাসানুল হক ইনুকেও আসামি করা হয়।

পূর্ববর্তী নিবন্ধবাঁধ খুলে দেওয়ায় বাংলাদেশে বন্যার কথা ‘সঠিক নয়’ ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়
পরবর্তী নিবন্ধডা. অরুন বরণ শীল