রাশিয়া-ইউক্রেন যুদ্ধে কেউই জয়ী হবে না : জাতিসংঘ

সব লক্ষ্য অর্জনের আগে থামবে না রাশিয়া : ক্রেমলিন জয় আমাদের হবেই : জেলেনস্কি

| শনিবার , ৪ জুন, ২০২২ at ৫:০৭ পূর্বাহ্ণ

রাশিয়ার সেনারা গত ২৪ ফেব্রুয়ারি ভোর থেকে ইউক্রেন আক্রমণ শুরু করেছিল। এ যুদ্ধের ১০০ দিন উপলক্ষে দেওয়া এক বিবৃতিতে জাতিসংঘের পক্ষ থেকে বলা হচ্ছে, রাশিয়া বা ইউক্রেন কেউই এ যুদ্ধে জয় পাবে না। এতে শুধু মানুষের জানমালেরই ক্ষতি হবে। গতকাল শুক্রবার জাতিসংঘের পক্ষ থেকে ওই বিবৃতি দেওয়া হয়। খবর বাংলানিউজের।

ইউক্রেন বিষয়ক জাতিসংঘের সংকট সমন্বয়কারী আমিন আওয়াদ একটি বিবৃতিতে বলেন, এ যুদ্ধে কোনো বিজয়ী নেই এবং হবেও না। বরং আমরা ১০০ দিন ধরে জীবন, বাড়ি, চাকরি এবং সম্ভাবনা হারাতে দেখেছি। বিবৃতিতে আমিন আওয়াদ আরও বলেন, এই যুদ্ধ মানুষের ওপর অগ্রহণযোগ্য বোঝা হয়ে দাঁড়িয়েছে। নাগরিক জীবনের সমস্ত দিককে গ্রাস করেছে। আমরা শহর এবং গ্রাম জুড়ে ধ্বংস দেখছি। স্কুল, হাসপাতাল, আশ্রয়কেন্দ্রগুলোও ধ্বংস হয়েছে।

সব লক্ষ্য অর্জনের আগে থামবে না রাশিয়া: এদিকে ইউক্রেন যুদ্ধের শততম দিনে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্র পেসকভ ঘোষণা দিয়ে বলেন, সব লক্ষ্য অর্জন না হওয়া পর্যন্ত ইউক্রেনে অভিযান চালিয়ে যাবে রাশিয়া। এক প্রতিবেদনে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

শুক্রবার দিমিত্রি পেসকভ বলেন, চলমান অভিযানের প্রধান লক্ষ্যগুলোর একটি হলোডোনেস্ক পিপলস রিপাবলিক এবং লুহানস্ক পিপলস রিপাবলিকের জনগণের সুরক্ষা নিশ্চিত করা। তাদের নিরাপত্তা নিশ্চিত করতে ব্যবস্থা নেওয়া হয়েছে।

জয় আমাদের হবেই : জেলেনস্কি : অপরদিকে ইউক্রেনে রুশ আক্রমণের ১০০তম দিনে একটি ভিডিও বার্তা প্রকাশ করেছেন ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তিনি বলেন, ইউক্রেনের সশস্ত্র বাহিনী এখানে আছে, আমাদের দেশের জনগণ এখানে আছেন। আমরা ইতোমধ্যে ১০০ দিন ধরে ইউক্রেনকে রক্ষা করে আসছি। জয় আমাদের হবেই। গৌরব ইউক্রেনের।

পূর্ববর্তী নিবন্ধচল্লিশটিরও বেশি জাহাজ নিয়ে রাশিয়ার নৌমহড়া
পরবর্তী নিবন্ধমাস্টার্স টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের দুটি ম্যাচই পরিত্যক্ত