রাজধানীর বোট ক্লাবের সভাপতির পদ ছাড়লেন বেনজীর

| রবিবার , ১৬ জুন, ২০২৪ at ৯:৩৪ পূর্বাহ্ণ

দুর্নীতি ও অনিয়ম নিয়ে দুদকের অনুসন্ধান এবং একের পর এক খবরের মধ্যে রাজধানীর বোট ক্লাবের সভাপতি পদ ছাড়লেন পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদ। বোট ক্লাবের কার্যনির্বাহী কমিটির হোয়াটসঅ্যাপ গ্রুপে চিঠি পাঠিয়ে গত ১৩ জুন তিনি পদত্যাগ করেছেন বলে জানিয়েছেন ঢাকার অভিজাত এ ক্লাবের কার্যনির্বাহী কমিটির নির্বাহী সদস্য নাসির ইউ মাহমুদ। সাবেক পুলিশপ্রধানের জায়গায় ব্যবসায়ী রুবেল আজিজকে আবার সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে বলেও জানান তিনি। সিটি গ্রুপের পরিচালক রুবেল আজিজ বোট ক্লাবের প্রথম সভাপতি ছিলেন। খবর বিডিনিউজের।

নাসির ইউ মাহমুদ বলেন, বোট ক্লাবের প্রথম সভাপতি রুবেল আজিজ সাবেক আইজিপি বেনজীর আহমেদকে দায়িত্ব বুঝিয়ে দেওয়ার পর থেকে উপদেষ্টার দায়িত্ব পালন করে আসছিলেন। জরুরি কাজে পরিবারের সদস্যদের নিয়ে দেশের বাইরে থাকায় ক্লাবের দায়িত্ব যথাযথভাবে পালন করতে পারছেন না বলে বেনজীর নতুন সভাপতি করার জন্য চিঠিতে অনুরোধ করেছেন।

১১ সদস্যের কার্যবিবাহী কমিটির পরবর্তী নির্বাচন আগামী অক্টোবরে হওয়ার কথা। এ ক্লাবের মোট সদস্য সংখ্যা প্রায় তিন হাজার। ২০১৪ সালে বোট ক্লাব প্রতিষ্ঠিত হওয়ার পর এক বছর রুবেল আজিজ সভাপতি ছিলেন। পরে বেনজীর সভাপতির দায়িত্ব নেওয়ার পর এই পদে কোনো পরিবর্তন আসেনি।

অবসরপ্রাপ্ত সাবেক এই আইজিপির বিরুদ্ধে অনুসন্ধান শুরুর পর ব্যাপক অবৈধ সম্পদের সন্ধান পায় দুদক। আদালতের আদেশে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে তার সম্পত্তি ক্রোক করাও শুরু করেছে দুদক। তার ব্যাংক হিসাবও জব্দ করা হয়েছে। দুদকের অনুসন্ধান শুরুর দিকে বেনজীর পরিবারের সদস্যদের নিয়ে দেশত্যাগ করেন বলে খবরে এসেছে। তবে সরকারের দিক থেকে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনো তথ্য জানানো হয়নি। পদত্যাগের চিঠিতে এই প্রথম বিদেশে থাকার তথ্য নিজে থেকেই দিলেন বেনজীর।

পূর্ববর্তী নিবন্ধনেপালকে হারিয়ে সুপার এইটে যেতে চায় বাংলাদেশ
পরবর্তী নিবন্ধপূর্ণাঙ্গ কমিটি পেল ছাত্রদল