রাজধানীর বঙ্গবাজারে আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট

| মঙ্গলবার , ৪ এপ্রিল, ২০২৩ at ১০:৫২ পূর্বাহ্ণ

রাজধানীর ফুলবাড়িয়ার বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার সকাল সোয়া ৬টার দিকে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের অন্তত ৫০টি ইউনিট।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাফি আল ফারুক এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিট কাজ করছে। এ ছাড়া অনেক ইউনিট ঘটনাস্থলে যাচ্ছে। এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

এদিকে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৪৭টি ইউনিটের সঙ্গে যোগ দিয়েছেন সেনা ও বিমান বাহিনীর সদস্যরা। আইএসপিআর জানিয়েছে, বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে বাংলাদেশ সেনাবাহিনীর সম্মিলিত সাহায্যকারী দল ও বাংলাদেশ বিমানবাহিনীর সাহায্যকারী দল ও একটি হেলিকপ্টার কাজ করছে।

এছাড়া আগুন নিয়ন্ত্রনে যোগ দিয়েছেন নৌবাহিনীর কর্মীরাও। বঙ্গবাজারে আগুন পাশের ভবন এনেক্সকো টাওয়ারে ছড়িয়ে পড়েছে। বঙ্গবাজারের আগুনের কুণ্ডলী ছড়িয়ে পড়ে এনেক্সকো টাওয়ারে।

আগুনে বঙ্গবাজারে টিনশেড মার্কেটটি পুরোটা পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়া বঙ্গবাজারের সামনের রাস্তায়ও ছড়িয়ে পড়েছে আগুন।

এদিকে আগুন লাগার খবর পেয়ে মার্কেটের ব্যবসায়ীরা ঘটনাস্থলে পৌঁছে যে যার মতো দোকান থেকে জিনিসপত্র বের করে আনার চেষ্টা করছেন। তবে আগুনের ধোঁয়ায় মালামাল সরাতে বেশ সমস্যায় পড়তে হচ্ছে।

তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানাতে পারেননি তিনি।

পূর্ববর্তী নিবন্ধউত্তর কাট্টলীতে জমির আহমেদ ফাউন্ডেশনের ইফতার সামগ্রী বিতরণ
পরবর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় এনজিওকর্মী চম্পা চাকমা খুনের প্রধান আসামি গ্রেফতার