রাঙ্গুনিয়া পৌর আ. লীগের সম্মেলন আজ

১১ প্রার্থীর জোর প্রচারণা

রাঙ্গুনিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ২৯ মার্চ, ২০২২ at ৫:৪৯ পূর্বাহ্ণ

দীর্ঘ ৮ বছর পর রাঙ্গুনিয়া পৌরসভা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে আজ। ফলে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে পৌর আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে। সভাপতি ও সাধারণ সম্পাদক হতে ১১ জন আওয়ামী লীগ নেতা ফরম জমা দিয়েছেন। তারা চালাচ্ছেন জোর প্রচার-প্রচারণা। তবে সভাপতি, সাধারণ সম্পাদকসহ অন্যান্য গুরুত্বপূর্ণ পদ কারা পাচ্ছেন, তা নিয়ে চলছে গুঞ্জন। অধিকাংশ নেতাকর্মীই দলীয় কার্যক্রমে গতি ফিরিয়ে আনতে পরিশ্রমী ও ত্যাগী নেতৃত্বের মূল্যায়ন করার দাবি জানিয়েছেন। সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক ও রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র মো. শাহজাহান সিকদার বলেন, রাঙ্গুনিয়া পৌরসভার অ্যাডভোকেট নুরুচ্ছাফা তালুকদার অডিটোরিয়ামে সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। বিকাল ৩টায় সম্মেলন শুরু হবে। সভাপতিত্ব করবেন পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মাস্টার আসলাম খান। এছাড়া জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ বিশেষ অতিথি হিসেবে থাকবেন। সম্মেলন বাস্তবায়নের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সম্মেলন সফল করতে বিভিন্ন উপ-কমিটি গঠন করা হয়েছিল। এরআগে প্রতিটি ওয়ার্ডে জমজমাট সম্মেলনের মাধ্যমে ৩টি করে মোট ২৭টি ইউনিট কমিটি গঠন করা হয়েছে। এছাড়া সম্মেলনকে ঘিরে ব্যাপক প্রচার-প্রচারণা করা হয়েছে। আশা করি এই সম্মেলনের মাধ্যমে মুজিব আদর্শের প্রকৃত আওয়ামী লীগ নেতৃবৃন্দ দায়িত্বে আসবেন। যাদের হাত ধরে পৌরসভায় আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম আরও বেশি গতিশীল ও সুসংগঠিত হবে।
দলীয় সূত্র জানায়, ২০১৪ সালের ১ নভেম্বর রাঙ্গুনিয়া পৌরসভা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল। সেই সময় কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে বর্তমান সভাপতি মাস্টার আসলাম খান ও সাধারণ সম্পাদ মোহাম্মদ সেলিম নির্বাচিত হয়েছিলেন। দীর্ঘদিন সম্মেলন না হওয়ায় সাংগঠনিক কার্যক্রম ঝিমিয়ে পড়ে। এরপর প্রায় ৮ বছর পর মঙ্গলবার সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠন করা হবে।
সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহবায়ক আকতার হোসেন খান জানান, নতুন সভাপতি-সাধারণ সম্পাদক হতে সভাপতি পদে ৩ জন এবং সাধারণ সম্পাদক পদে ৮ জন নেতা নির্ধারিত তথ্য সংবলিত ফরম জমা নিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধঋণের টাকা নিয়ে স্বামীর সাথে মনোমালিন্য, পরে আত্মহত্যা
পরবর্তী নিবন্ধবাম জোটের হরতাল পালন