রাঙ্গুনিয়ায় ২ চেয়ারম্যানসহ ৪৯ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

বিনাভোটে নির্বাচিত হচ্ছেন ৮ চেয়ারম্যান প্রার্থী

রাঙ্গুনিয়া প্রতিনিধি | শুক্রবার , ১২ নভেম্বর, ২০২১ at ৪:৫৬ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়ায় চেয়ারম্যান পদে ২, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে ২ এবং সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৪৫ জন প্রার্থীসহ মোট ৪৯ প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। গতকাল বৃহস্পতিবার মনোনয়ন প্রত্যাহারের শেষদিন তারা মনোনয়ন প্রত্যাহার করে নেন। এতে চেয়ারম্যান পদে নতুন করে ২ জনসহ মোট ৮ প্রার্থী, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে ১ এবং সাধারণ সদস্য পদে ২ জন প্রার্থী বিনাভোটে নির্বাচিত হতে যাচ্ছেন। আগামী ২৮ নভেম্বর রাঙ্গুনিয়ার ১৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ ইউনিয়নে ১০ জন, সংরক্ষিত ওয়ার্ডে ১০৬ জন এবং সাধারণ সদস্য পদে ৩১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলার রাজানগর ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জামাল উদ্দিন মোস্তফা জাহাঙ্গীর ও কোদালায় স্বতন্ত্র প্রার্থী মো. নুরুল আজিম মনোনয়ন প্রত্যাহার করে নেন। এতে দুই ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার এবং আবদুল কাইয়ুম তালুকদার বিনাভোটে নির্বাচিত হতে যাচ্ছেন। অন্যদিকে সংরক্ষিত ওয়ার্ডে রাজানগরে ১ জন এবং পারুয়ায় ১ জনসহ মোট ২ জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নেন। এছাড়া সাধারণ ওয়ার্ডে সরফভাটায় ১০, পদুয়ায় ৮, পোমরায় ৪, বেতাগীতে ২, চন্দ্রঘোনায় ৫, শিলকে ৫, রাজানগরে ৩, দক্ষিণ রাজানগরে ১, ইসলামপুরে ২, লালানগরে ৩ এবং হোসনাবাদে ২ জনসহ মোট ৪৫ জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। রাঙ্গুনিয়ার ১৩ ইউনিয়নের মধ্যে সরফভাটা, পদুয়া, পোমরা, চন্দ্রঘোনা, শিলক, কোদালা, রাজানগর এবং পারুয়া ইউপিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। এছাড়া সদস্য পদে কোদালা ৩ নম্বর ওয়ার্ডে লিয়াকত আলী এবং হোসনাবাদের ৫ নম্বর ওয়ার্ডের শফিউল আলম তালুকদার বিনাভোটে নির্বাচিত হতে যাচ্ছেন। বাকি ৫ ইউনিয়নের ৪টিতেই চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থীর সাথে মনোনয়ন বঞ্চিত বিদ্রোহী প্রার্থী এবং ১টিতে স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. বায়েজীদ আলম জানান, মনোনয়ন প্রত্যাহার শেষে চেয়ারম্যান পদে ১০, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে ১০৬ এবং সাধারণ সদস্য পদে ৩১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আজ শুক্রবার প্রতিদ্বন্দ্বী এসব প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধহাতির আক্রমণে প্রাণ হারালো স্কুল ছাত্রী
পরবর্তী নিবন্ধআগ্রাবাদে ইকুইটি মিডসিটির নির্মাণকাজ উদ্বোধন