রাঙ্গুনিয়ায় ১০ প্রার্থীকে ২০ হাজার টাকা জরিমানা

আচরণবিধি লঙ্ঘন

রাঙ্গুনিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ২৩ নভেম্বর, ২০২১ at ৮:১১ অপরাহ্ণ

রাঙ্গুনিয়ায় আচরণবিধি লঙ্ঘন করে দেয়ালে পোস্টার সাঁটানোর দায়ে ১০ প্রার্থীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরের দিকে দক্ষিণ রাজানগর ও লালানগর ইউনিয়নে এই অভিযান চালানো হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) রাজিব চৌধুরী এই অভিযান চালান। অভিযানে সহযোগিতা করেন দক্ষিণ রাজানগর ইউপি চেয়ারম্যান আহামদ ছৈয়দ তালুকদার।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, আজ মঙ্গলবার দুপুরের দিকে রাজানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দেয়ালে পোস্টার সাঁটানোর দায়ে দক্ষিণ রাজানগর ইউনিয়নের ইউপি সদস্য প্রার্থী রূপনা বড়ুয়া (মাইক), মঈনুদ্দীন চৌধুরী (টিউবওয়েল), মঈন উদ্দিন (মোরগ), মিজানুর রহমান (তালা) ও শফিউল আলমকে (ফুটবল) দুই হাজার টাকা করে দশ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় স্কুলের দেয়ালে সাঁটানো পোস্টার অপসারণ করা হয়েছে।

এদিন বিকালে একই অভিযোগে আরও ৫ প্রার্থীকে দুই হাজার টাকা করে দশ হাজার টাকা জরিমানা করা হয়। তারা হলেন দক্ষিণ রাজানগর ইউনিয়নের ইউপি সদস্য প্রার্থী আব্দুল সালাম সিকদার (পাখা), রুবি আকতার (বই), শাহীনা আক্তার (মাইক), মোসলেম উদ্দিন সিকদার (টিউবওয়েল) ও লালানগর ইউনিয়নে নূরজাহান বেগম (মাইক)।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিব চৌধুরী বলেন, “স্কুলের দেয়ালে লাগানো পোস্টার প্রার্থীর লোকজন অপসারণ করেছেন। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে দশ ইউপি সদস্যকে ইউনিয়ন পরিষদ (নির্বাচন আচরণ), বিধিমালা লঙ্ঘন করায় জরিমানা করা হয়।”

অভিযান চলমান থাকবে বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধএক বস্তায় ৪২ হাজার ইয়াবা
পরবর্তী নিবন্ধবান্দরবানে আওয়ামী লীগ কর্মীকে গুলি করে হত্যা, আহত ২