রাঙ্গুনিয়ায় বন্যহাতির পায়ে পিষ্ট হয়ে কৃষকের মৃত্যু

রাঙ্গুনিয়া প্রতিনিধি | শনিবার , ১৩ নভেম্বর, ২০২১ at ১০:০৯ অপরাহ্ণ

বন্যহাতির পায়ে পিষ্ট হয়ে রাঙ্গুনিয়ায় এক কৃষকের মৃত্যু হয়েছে। তার নাম আবু তৈয়ব(৫৮)। তিনি উপজেলার পদুয়া ইউনিয়নের ১নং ওয়ার্ড নারিশ্চা সাপলেজাপাড়া গ্রামের মৃত মুন্সি মিয়ার ছেলে।

আজ শনিবার (১৩ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে এই ঘটনা ঘটে। খবর পেয়ে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় ইউপি সদস্য মো. পারভেজ বলেন, “পদুয়া ইউনিয়নের নারিশ্চা এলাকার সাপলেজাপাড়ার নিজ বাড়ি থেকে কৃষক আবু তৈয়ব সন্ধ্যার দিকে চায়ের দোকানে যাচ্ছিলেন। এসময় অন্ধকার সড়কে একটি বন্যহাতি আগে থেকেই এসে দাঁড়িয়ে ছিল। দুর্ঘটনাবশত আবু তৈয়ব ওই বন্য হাতির সামনে গিয়ে পড়েন। এসময় হাতিটি তাকে শুড় দিয়ে তুলে পায়ের নিচে পিষ্ট করে ফেলে চলে যায়। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত আবু তৈয়বের স্ত্রী, ৫ ছেলে ও ১ মেয়ে সন্তান রয়েছে।”

বন বিভাগের রাঙ্গুনিয়া রেঞ্জ কর্মকর্তা মাসুম কবির জানান, ঘটনাস্থলে লোক পাঠানো হয়েছে। হাতিটি লোকালয় ছেড়ে বনে ফিরে গেছে। এখন ধান পাকার মৌসুম হওয়ায় বন্যহাতি খাবারের খোঁজে লোকালয়ে হানা দেওয়া শুরু করেছে। সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

স্থানীয়রা জানান, প্রতি বছর ধান কাটার মৌসুমে বন্যহাতি প্রায় সময় লোকালয়ে আসে। এসময় পাকা ধান ক্ষেত, মানুষের ঘরবাড়ি ধ্বংস এমনকি মানুষের জীবনহানির ঘটনাও ব্যাপক আকারে ঘটে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

পূর্ববর্তী নিবন্ধফটিকছড়িতে আওয়ামী লীগের পরাজিত প্রার্থী গৃহবন্দী!
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা