রাঙ্গুনিয়ায় বন্যহাতির আক্রমণে কৃষকের মৃত্যু

রাঙ্গুনিয়া প্রতিনিধি | সোমবার , ২৭ জুন, ২০২২ at ৫:৪৬ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়ায় বন্যহাতির আক্রমণে এক কৃষকের মৃত্যু হয়েছে। গতকাল রোববার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার পদুয়া ইউনিয়নের নারিশ্চা মোবারক টিলা এলাকার নিজ কৃষি জমি থেকে ফেরার পথে এ ঘটনা ঘটে। নিহতের নাম শাহ আলম (৫৫)। তিনি উপজেলার শিলক ইউনিয়নের আসকর বাড়ি এলাকার মৃত তাজের মুল্লুকের ছেলে। লাশটি উদ্ধার করেছে পুলিশ।

নারিশ্চা বিট কর্মকর্তা মিন্টু কুমার দে জানান, নিহত শাহ আলম পেশায় একজন কৃষক। তিনি নারিশ্চা মোবারক টিলা এলাকার নিজ কৃষি জমিতে গিয়েছিলেন।

সেখান থেকে ফেরার পথে একটি বন্যহাতির কবলে পড়েন তিনি। এ সময় বন্যহাতিটি তাকে আক্রমণ করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। বিষয়টি উর্ধ্বতন কর্মকতাদের জানানো হয়েছে। অফিসিয়াল প্রসেসিং শেষে সরকারিভাবে তার পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া হবে। এ বিষয়ে দক্ষিণ থানার ওসি ওবাইদুল ইসলাম বলেন, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করি।

এ বিষয়ে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ নেওয়া হচ্ছে। এদিকে হাতির আক্রমণে কৃষকের মৃত্যুর ঘটনায় এলাকাজুড়ে শোকের ছায়া নেমে এসেছে। তার পরিবারে চলছে শোকের মাতম। সংসারে তার স্ত্রী, এক মেয়ে ও দুই ছেলে সন্তান রয়েছে বলে জানান স্থানীয়রা।

পূর্ববর্তী নিবন্ধসুলতান মনসুরের কাছে বিএনপি এখন ‘নো পার্টি’
পরবর্তী নিবন্ধপাহাড়ে বেড়েছে মিশ্র ফলের চাষ