রাঙ্গুনিয়ায় প্রবাসী ইউসুফ হত্যা মামলায় স্কুল শিক্ষক কারাগারে

রাঙ্গুনিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ২৬ এপ্রিল, ২০২২ at ৬:০৬ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়ায় চাঞ্চল্যকর প্রবাসী ইউসুফ আলী হত্যা মামলার অন্যতম আসামি স্কুল শিক্ষক মুহসিনুল হককে (৫৬) কারাগারে পাঠিয়েছে আদালত। গতকাল সোমবার চট্টগ্রাম জেলা দায়রা জজ আদালতে জামিন আবেদন করলে আদালত তা না মঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণ করেন। মুহসিনুল হক উপজেলার রাজানগর ইউনিয়নের বগাবিলি গ্রামের মৃত সুলতান আহমদের ছেলে। তিনি জঙ্গল বগাবিলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। গত ২ ফেব্রুয়ারি উপজেলার রাজানগর ইউনিয়নের ৩নং ওয়ার্ড বগাবিলি গ্রামে নির্বাচন পরবর্তী সহিংসতায় নিহত হয়েছিলেন ইউপি সদস্য পদে বিজয়ী আবু তৈয়বের বড় ভাই প্রবাসী ইউসুফ আলী। শিক্ষক মুহসিনুল হক এই মামলার অন্যতম আসামি।

মামলার বাদীপক্ষের আইনজীবী এসইউএম নুরুল ইসলাম জানান, ইউসুফ আলীর উপর নৃশংসভাবে হামলার পর সে যখন হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছিল তখন এই মামলায় শিক্ষক মুহসিন নিম্ন আদালত থেকে ১৫ মার্চ পর্যন্ত জামিন নিয়েছিলেন। তিনি জামিনে গিয়ে জামিনের অপব্যবহার করেছে মর্মে তদন্তে প্রমাণিত হয়। এরমধ্যে হাসপাতালে মারা যায় প্রবাসী ইউসুফ আলী। তাই ১৫ মার্চ নিম্ন আদালতে জামিন পাবে না জেনে তিনি প্রতারণার আশ্রয় নেয়।

নিম্ন আদালতে অন্তবর্তীকালীন জামিনের কথা গোপন রেখে ১৫ মার্চের আগে উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিন নিয়ে নেন তিনি। ৬ সপ্তাহের মধ্যে সে উচ্চ আদালতের আদেশ মতে বিজ্ঞ দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করলে তার প্রতারণার বিষয়টি আদালতের নজরে আনি আমরা। এতে আদালত তাকে জেল হাজতে প্রেরণ করেন।

নিহতের ছোট ভাই ইউপি সদস্য মো. আবু তৈয়ব বলেন, মুহসিনুল হক এলাকায় নানা সন্ত্রাসী কার্যক্রমের সাথে জড়িত। সে ২০০৫ সালে স্কুল ছাত্রী ধর্ষণ মামলায় অভিযুক্ত আসামি ছিল। নির্বাচনের পর তারা সবাই মিলে প্রথমে আমার এক সমর্থকের উপর হামলা চালায়, এরপর আমাকে হামলা চালিয়ে গুরুতর আহত করে। এর কয়েকদিনের মধ্যে আমার ভাইকে তারা পরিকল্পতিভাবে পিটিয়ে হত্যা করে।

পূর্ববর্তী নিবন্ধগাড়ির ধাক্কায় রক্তাক্ত, পড়েছিলেন রাস্তার পাশে
পরবর্তী নিবন্ধতরুণীদের পছন্দ থ্রি-পিস তরুণদের পাঞ্জাবি