রাঙ্গুনিয়ায় নির্মিত হচ্ছে আধুনিক বাজার ভবন

রাঙ্গুনিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৭ অক্টোবর, ২০২২ at ৫:৫৩ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়ায় সবার জন্য উন্মুক্ত আধুনিক হাট-বাজার ভবন নির্মাণ করা হচ্ছে। উপজেলার ধামাইরহাট বাজারে এই ভবনটির নির্মাণ কাজ চলছে। নিচ তলা থেকে প্রতিটি ফ্লোরে আলাদা আলাদা আইটেমের দোকান হবে এই আধুনিক ভবনে। তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের বিশেষ উদ্যোগে আধুনিক এই বাজার ভবন করা হচ্ছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) মাধ্যমে সরকারের এই প্রকল্প বাস্তবায়ন করছে।
সরেজমিনে দেখা যায়, উপজেলার ধামাইরহাট বাজারে আধুনিক এই বাজার ভবন নির্মাণের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলেছে। ইতিমধ্যে নিচতলার কলাম উঠে গেছে। প্রথম তলার সিড়ির কাজ চলমান রয়েছে। ভবনের ৪০ শতাংশ কাজ শেষ হয়েছে বলে জানান উপজেলা প্রকৌশলী মো. দিদারুল আলম।
তিনি বলেন, দেশব্যাপী গ্রামীণ বাজার অবকাঠামো উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় ৩ কোটি ৫৪ লাখ টাকা ব্যয়ে এই ভবনটি নির্মাণ করা হচ্ছে। চার তলা ফাউন্ডেশনের হলেও প্রথম পর্যায়ে দুই তলা ভবন নির্মাণ করা হবে। ভবনের নিচ তলা বরাদ্দ দেয়া হবে মাছ, মাংস, শাকসবজি’র দোকানের জন্য এবং দ্বিতীয় তলায় কাপড়সহ অন্যান্য নিত্য পণ্যের দোকানের জন্য দেয়া হবে। এভাবে চারতলা নির্মাণ শেষ হলে প্রতিটি ফ্লোরের জন্য বিশেষ শ্রেণির গ্রাহকদের জন্যও নানা সুযোগ-সুবিধা সম্ভলিত এই বাজার ভবনটি হবে উপজেলার জন্য মডেল একটি বাজার ব্যবস্থাপনা। আগামী জুনের মধ্যে ভবনের দ্বিতীয় তলা পর্যন্ত নির্মাণ শেষ করে উন্মুক্ত করে দেয়া হবে বলে তিনি জানান।

পূর্ববর্তী নিবন্ধইনার হুইল ক্লাব লুসাই হিলসের সম্মাননা
পরবর্তী নিবন্ধভিয়েতনামের ব্যবসায়ীদের বিনিয়োগে চট্টগ্রাম সম্ভাবনাময় : রাষ্ট্রদূত