রাঙ্গুনিয়ায় দুই গ্রামবাসীর সংঘর্ষ পাল্টাপাল্টি মামলা

রাঙ্গুনিয়া প্রতিনিধি | রবিবার , ২৫ জুলাই, ২০২১ at ১০:২২ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়ায় তুচ্ছ ঘটনায় দুই গ্রামবাসীর মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, গোলাগুলি, দোকান ভাঙচুর ও গরুর ফার্ম পুড়িয়ে দেয়ার ঘটনা ঘটেছে। এই ঘটনায় গতকাল শনিবার সকালে দুই পক্ষই রাঙ্গুনিয়া থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের করেছেন। যেখানে দুই মামলায় দেড় শতাধিক ব্যক্তিকে আসামি করা হয়। ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
জানা যায়, মরিয়মনগর ইউনিয়নের রশিদিয়া পাড়া গ্রামে বারেক নামের এক ব্যক্তির অটোরিকশার কাচ ভাঙার ঘটনাকে কেন্দ্র করে গত ২৩ জুলাই বিকালে দুই গ্রামবাসীর মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, গুলাগুলি, অগ্নিসংযোগসহ সংঘর্ষের ঘটনা ঘটেছে। ইউনিয়নের রশিদিয়া পাড়া গ্রামে মসজিদের মাইকে প্রচার করে পূর্ব সৈয়দবাড়ী গ্রামে হামলার অভিযোগ করেছেন গ্রামবাসীরা। পরে ঘটনাস্থলে গিয়ে পুলিশ পরিস্থিতি শান্ত করেন এবং ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এই ঘটনায় গতকাল শনিবার সকালে গাজী রশিদিয়া পাড়া গ্রামের আহমদ সৈয়দের ছেলে মো. মোবারক হোসেন (৩৫) বাদী হয়ে পূর্ব সৈয়দবাড়ি গ্রামের ৫ জনের নাম উল্লেখ করে এবং আরও ৫০/৬০ জন অজ্ঞাতনামা ব্যক্তিকে বিবাধী করে মামলা দায়ের করেন। অন্যদিকে পূর্ব সৈয়দবাড়ি গ্রামের আবুল কাশেমের ছেলে মো. আবু তাহের (৫৮) বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখ করে এবং আরও ৮০/১০০ জন অজ্ঞাতনামা ব্যক্তিকে বিবাদী করে একইদিন সকালে পাল্টা মামলা দায়ের করেন।
পাল্টাপাল্টি মামলার সত্যতা নিশ্চিত করে রাঙ্গুনিয়া থানার ওসি মো. মাহবুব মিল্‌কী বলেন, ঘটনার খবরে দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে এতে কেউ আহত হয়নি কিংবা কোনো গোলাগুলির ঘটনাও ঘটেনি। দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনায় দুই পক্ষেরই দুটি মামলা নেওয়া হয়েছে। পরিস্থিতি শান্ত রাখতে পুলিশ সার্বক্ষণিক নজর রাখছে।

পূর্ববর্তী নিবন্ধমীরসরাইয়ে স্কুলছাত্রের মৃতদেহ পাওয়া গেল গ্রামের পুকুরে
পরবর্তী নিবন্ধকক্সবাজারে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই ছাত্রনেতা নিহত