রাঙ্গুনিয়ায় ছাত্রলীগ নেতার খুনি ডাকাত ইলিয়াছ অস্ত্রসহ গ্রেপ্তার

রাঙ্গুনিয়া প্রতিনিধি | সোমবার , ১৪ ফেব্রুয়ারি, ২০২২ at ৬:১১ অপরাহ্ণ

চট্টগ্রাম উত্তর জেলা ছাত্র লীগের সাবেক ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক রাশেদ মিয়া চৌধুরী খুনসহ অর্ধডজন মামলার আসামি রাঙ্গুনিয়ার শীর্ষ সন্ত্রাসী মো. ইলিয়াছ(৪৫) প্রকাশ ডাকাত ইলিয়াছকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে রাঙ্গুনিয়া থানা পুলিশ। তার কাছ থেকে একটি দেশীয় তৈরি এলজি উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে রাঙ্গুনিয়া থানায় দু’টি হত্যা, তিনটি চাঁদাবাজি, ডাকাতি ও মারামারিসহ অর্ধডজনের বেশি মামলা রয়েছে।

পুলিশের খাতায় ও স্থানীয়ভাবে ইলিয়াছ ডাকাত হিসেবে পরিচিত ইলিয়াছ উপজেলার ইসলামপুর ইউনিয়নের বাছুর মোহাম্মদ পাড়ার মৃত বাদশা মিয়ার ছেলে।

আজ সোমবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

এর আগে গতকাল রবিবার রাতে ইসলামপুর ইউনিয়নের গাবতল ব্রিজ সংলগ্ন এলাকা থেকে অস্ত্রসহ তাকে আটক করে পুলিশ। এ ঘটনায় থানার এসআই মাহমুদুল করিম বাদি হয়ে মামলা রুজু করেছেন।

থানা সুত্র জানায়, রাঙ্গুনিয়ার শীর্ষ সন্ত্রাসী ইলিয়াছ ডাকাত উপজেলার ইসলামপুর ও রাজানগর ইউনিয়নের বিভিন্ন ইটভাটাসহ সাধারণ ব্যবসায়ী ও প্রবাসীদের কাছ থেকে অস্ত্রের ভয় দেখিয়ে নিয়মিত চাঁদা আদায় করে আসছে।

২০১২ সালের ১১ আগস্ট রাতে খুুনি ইলিয়াছের নেতৃত্বে রাতের আঁধারে একদল সন্ত্রাসী তৎকালীন চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগ নেতা রাশেদ মিয়াকে কুপিয়ে হত্যা করে।

এছাড়াও তার বিরুদ্ধে উপজেলার পোমরা ইউনিয়নের এক গৃহবধূকে প্রবাসী স্বামীর প্ররোচনায় কন্টাক্ট কিলিংয়ের অভিযোগে মামলা রয়েছে। চাঁদাবাজি ও মারামারির অভিযোগের মামলাও আছে কয়েকটি।

রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মাহাবুব মিল্কি জানান, থানার ইসলামপুর ও রাজানগর ইউনিয়নের ত্রাসখ্যাত ডাকাত ইলিয়াছের বিরুদ্ধে খুন, ডাকাতি, চাঁদাবাজি ও মারামারিসহ অর্ধডজনের বেশি মামলা রয়েছে। দীর্ঘদিন ধরে পুলিশ তাকে ধরার চেষ্টা করছিল।

অস্ত্রসহ গ্রেপ্তারের খবরে এলাকার সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের মাঝে স্বস্তি ফিরেছে বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধসংক্রমণ আরও কমেছে
পরবর্তী নিবন্ধভালোবাসা দিবসে পিজিতের ‘পোড়া মন’