রাঙ্গুনিয়ায় এনজিও কর্মী খুনের ঘটনায় মামলা

রাঙ্গুনিয়া প্রতিনিধি | সোমবার , ৬ মার্চ, ২০২৩ at ২:৫২ অপরাহ্ণ

রাঙ্গুনিয়ায় চম্পা চাকমা (২৮) নামে এক এনজিওকর্মীকে প্রকাশ্যে ছুরিকাঘাতে খুনের ঘটনায় মামলা দায়ের হয়েছে। রোববার রাতে নিহত চম্পা চাকমার বোন জামাই সোহেল চাকমা বাদী হয়ে রাঙ্গুনিয়া থানায় হত্যা মামলাটি দায়ের করেন। মামলায় মো. এনামুল হক (২৭) নামে ওই এনজিও সংস্থার এক গ্রাহককে আসামি করা হয়েছে। অভিযুক্ত এনাম উপজেলার পারুয়া ইউনিয়নের উত্তর পারুয়া গ্রামের মো. নুরুজ্জামার ছেলে।

জানা যায়, নিহত চম্পা চাকমা এনজিও সংস্থা পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রের সহকারী ব্রাঞ্চ ম্যানেজার (ঋণ) হিসেবে দায়িত্বে ছিলেন। তিনি ওই সংস্থাটির রাঙ্গুনিয়ার ধামাইরহাট ব্রাঞ্চে কর্মরত ছিলেন৷ তিনি রাঙামাটি সদরের বন্দুকভাঙা এলাকার শান্তিময় চাকমার মেয়ে। রোববার (৫ মে) রাত সাড়ে ৮টার দিকে পদক্ষেপের ধামাইরহাট ব্রাঞ্চের অফিসে কাজ শেষে বাসায় যাওয়ার উদ্দেশ্যে তার সহকর্মী সপ্তর্ষী চাকমাসহ বের হয়েছিলেন চম্পা। বের হতেই সেখানে আগে থেকে দাঁড়ানো ছিল ঘাতক এনাম। ঋণের কিস্তি দেয়াকে কেন্দ্র করে সেখানে দু’জনের মধ্যে বাকবিতন্ডার এক পর্যায়ে এনাম পেছন থেকে ছুরি বের করে চম্পা চাকমাকে গলার শ্বাসনালী বরাবর ছুরিকাঘাত করে পালিয়ে যায়। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

থানা ও মামলার এজহার সূত্রে জানা যায়, ঘাতক এনাম তার বোনের মাধ্যমে এক লাখ টাকা ঋণ নিয়েছিলো। গত ২৮ ফেব্রুয়ারি ওই ঋণের একটি কিস্তি দেয়ার কথা থাকলেও সেটা সে পরিষোধ করতে পারেনি। চম্পা ঋণের কিস্তির টাকাটা পরিষোধের জন্য বার বার তাগাদা দেয়াতে ক্ষিপ্ত হয়ে এনাম পূর্ব পরিকল্পনা অনুসারে তাকে ছুরিকাঘাতে খুন করে।

রাঙ্গুনিয়া থানার ওসি মো. মাহবুব মিলকী মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, “লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ঘাতক এনামকে গ্রেফতারের চেষ্টা চলছে।”

পূর্ববর্তী নিবন্ধইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
পরবর্তী নিবন্ধডিপ্লোমা ইঞ্জিনিয়ার-মানবিক পাস সুপারভাইজার চালাতেন সীমা অক্সিজেন