রাঙ্গুনিয়ায় ইউসুফ আলী হত্যা মামলার এক আসামি কারাগারে

রাঙ্গুনিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ২০ ডিসেম্বর, ২০২২ at ৯:৫৭ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়ায় প্রবাসী ইউসুফ আলী হত্যা মামলার আসামি আবু তালেবকে (৩৮) কারাগারে পাঠিয়েছে আদালত। গতকাল সোমবার চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৫ এ আত্মসমর্পণ করলে আদালত তাকে জেল হাজতে প্রেরণ করেন। আবু তালেব উপজেলার রাজানগর ইউনিয়নের বগাবিলি গ্রামের নবীর হোসেনের ছেলে।

চলতি বছরের ২ ফেব্রুয়ারি উপজেলার রাজানগর ইউনিয়নের বগাবিলি গ্রামে নির্বাচন পরবর্তী সহিংসতায় নিহত হয়েছিলেন ইউপি সদস্য পদে বিজয়ী আবু তৈয়বের বড় ভাই প্রবাসী ইউসুফ আলী। আবু তালেব এই মামলার অন্যতম আসামি এবং মামলার মূল আসামি আজগরের ভাই।

মামলার বাদীপক্ষের আইনজীবী এসইউএম নুরুল ইসলাম জানান, ইউসুফ আলীর উপর নৃশংসভাবে হামলার পর তিনি যখন হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছিলেন তখন এই মামলায় আবু তালেব নিম্ন আদালত থেকে ১০ ফেব্রুয়ারি জামিন নিয়েছিল।

এরমধ্যে হাসপাতালে মারা যায় প্রবাসী ইউসুফ আলী। এরপর ১৩ ফেব্রুয়ারি মামলায় ৩০২ ধারা (হত্যা মামলা) যোগ হয়। সম্প্রতি মামলাটির চার্জশিট প্রণয়ন করা হলে আদালতে গত তারিখে সেটি গৃহীত হয়।

সেদিনই আবু তালেব সময়ের আবেদন করলে আদালত তা না মঞ্জুর করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। সর্বশেষ সোমবার সে আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাকে জেল হাজতে প্রেরণ করেন।

পূর্ববর্তী নিবন্ধচমেক হাসপাতালে দুই কয়েদির মৃত্যু
পরবর্তী নিবন্ধভুয়া নামে জমি বেচাকেনা ও ভূমি কর ফাঁকি রোধে সমঝোতা স্মারক স্বাক্ষর