রাঙ্গুনিয়ায় আগুনে দগ্ধ ৪

রাঙ্গুনিয়া প্রতিনিধি | শনিবার , ২৭ আগস্ট, ২০২২ at ৭:৩১ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়ায় অগ্নিকাণ্ডে দুটি বসতঘরের ৮টি কক্ষ পুড়ে গেছে। এ সময় পাশের বহুতল ভবন থেকে নিরাপদ স্থানে সরতে গিয়ে দগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন চারজন। গত বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে উপজেলার চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের বনগ্রাম মাদ্রাসা সংলগ্ন কলোনিতে এই ঘটনা ঘটে।
স্থানীয় ইউপি চেয়ারম্যান ইদ্রিছ আজগর বলেন, অগ্নিকাণ্ডে দুটি সেমিপাকা বসতঘরের ৮টি কক্ষ পুড়ে গেছে। এ সময় পাশে ৫ তলার একটি বিল্ডিয়ে ভাড়ায় থাকতো কিছু পরিবার। আগুন ছড়িয়ে পড়লে ওই পরিবারগুলো নিচে নামতে চেষ্টা করে। সিঁড়ি দিয়ে নিচে নামার মুখে ছড়িয়ে থাকা আগুনের শিখায় কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়ন পরিষদের সচিব ইন্দ্রজিত তনচংগ্যা, তার স্ত্রী এবং মেয়ে জিনিয়া তনচংগ্যা, চন্দ্রঘোনা বি এম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রীতিময় তনচংগ্যার মেয়ে প্রীতিলা চাকমাসহ কয়েকজন দগ্ধ হয়েছেন। তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেলে নেয়া হয়। এরমধ্যে একজনকে ঢাকা শেখ হাসিনা বার্ন ইউনিটে পাঠানো হয়। অগ্নিকাণ্ডে ইউপি সচিব ইন্দ্রজিত তনচংগ্যা ৩০% এবং তার মেয়ে জিনিয়া তনচংগ্যার ২০% পুড়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুনে দশ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা ধারণা করছেন।
ফায়ার সার্ভিসের রাঙ্গুনিয়া স্টেশন কর্মকর্তা কামরুজ্জামান সুমন বলেন, রাত সাড়ে ৩টার দিকে অগ্নিকাণ্ডের খবরে দ্রুত ঘটনাস্থলে যায়। আমাদের দুটি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। বৈদ্যুতিক গোলযোগ থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে আমরা ধারণা করছি।

পূর্ববর্তী নিবন্ধ‘দেশে সারের সংকট নেই’
পরবর্তী নিবন্ধকাভার্ডভ্যানের ধাক্কায় কলেজ শিক্ষার্থীর মৃত্যু