রাঙ্গুনিয়ার ১৩ ইউনিয়নে ২১ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন জমা

৬ ইউপিতে একক

রাঙ্গুনিয়া প্রতিনিধি | বুধবার , ৩ নভেম্বর, ২০২১ at ১০:৩৪ পূর্বাহ্ণ

আগামী ২৮ নভেম্বর রাঙ্গুনিয়ার ১৩ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোট। নির্বাচনকে সামনে রেখে মনোনয়নপত্র জমা দানের শেষ দিন গতকাল মঙ্গলবার উপজেলার ১৩ ইউনিয়নের মধ্যে ৬টিতে একক প্রার্থীসহ ২১ চেয়ারম্যান, ১২৫ জন সংরক্ষিত ও ৪৬৪ জন সাধারণ সদস্য পদে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলার ৬টিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরাই একক প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম জমা দিয়েছেন। তারা হলেন সরফভাটায় শেখ ফরিদ উদ্দিন চৌধুরী, পদুয়ায় আবু জাফর, পোমরায় জহির আহমেদ চৌধুরী, চন্দ্রঘোনা-কদমতলীতে ইদ্রিছ আজগর, শিলকে নজরুল ইসলাম তালুকদার এবং পারুয়ায় একতেহার হোসেন। অন্যদিকে বেতাগীতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান নূর কুতুবুল আলমের পাশাপাশি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত প্রার্থী শফিউল আলম। কোদালায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান আবদুল কাইয়ুম তালুকদারের পাশাপাশি মনোনয়নপত্র জমা দেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক ইউনিয়ন বিএনপির সভাপতি নুরুল আজিম। রাজানগর ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদারের পাশাপাশি মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত চেয়ারম্যান প্রার্থী সাবেক চেয়ারম্যান জামাল উদ্দিন মোস্তফা জাহাঙ্গীর। দক্ষিণ রাজানগর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান আহমদ ছৈয়দ তালুকদারের পাশাপাশি মনোনয়নপত্র জমা দেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক চেয়ারম্যান এনামুল হক মিয়া। ইসলামপুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী সিরাজ উদ্দিন চৌধুরীর পাশাপাশি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন সাবেক চেয়ারম্যান সিরাজুদ্দৌলা দোলাল। লালানগরে ইউপিতে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী বর্তমান চেয়ারম্যান মীর তৌহিদুল ইসলাম কাঞ্চনের পাশাপাশি মনোনয়নপত্র জমা দেন স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম তালুকদার ও কাজী মোহাম্মদ মিজানুর রহমান। হোসনাবাদে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী দানু মিয়ার পাশাপাশি মনোনয়নপত্র জমা দেন স্বতন্ত্র প্রার্থী মির্জা মোহাম্মদ জসিম উদ্দিন।
অন্যদিকে সরফভাটায় সংরক্ষিত ২৬ এবং সাধারণ সদস্য পদে ২৭, পদুয়ায় সংরক্ষিত ১৩ এবং সাধারণ সদস্য পদে ৪৩, পোমরায় সংরক্ষিত ১১ এবং সাধারণ সদস্য পদে ৪২, বেতাগী সংরক্ষিত ৬ এবং সাধারণ সদস্য পদে ৩৫, চন্দ্রঘোনা সংরক্ষিত ১১ এবং সাধারণ সদস্য পদে ৩৮, শিলক সংরক্ষিত ৮ এবং সাধারণ সদস্য পদে ৩৪, কোদালা সংরক্ষিত ১১ এবং সাধারণ সদস্য পদে ২৩, রাজানগর সংরক্ষিত ১১ এবং সাধারণ সদস্য পদে ৩৮, দক্ষিণ রাজানগর সংরক্ষিত ৯ এবং সাধারণ সদস্য পদে ৩৬, ইসলামপুর সংরক্ষিত ৯ এবং সাধারণ সদস্য পদে ২৯, পারুয়া সংরক্ষিত ৯ এবং সাধারণ সদস্য পদে ৩১, লালানগর সংরক্ষিত ৭ এবং সাধারণ সদস্য পদে ৪২ এবং সংরক্ষিত ৮ এবং সাধারণ সদস্য পদে ২৭ জনসহ মেম্বার পদে ৫৮৯ জন প্রার্থী মনোনয়পত্র জমা দিয়েছেন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. বায়েজীদ আলম জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করতে তারা বদ্ধপরিকর। মনোনয়নপত্র বাছাই ৪ নভেম্বর ও প্রত্যাহারের শেষ সময় ১১ নভেম্বর। ভোট গ্রহণ হবে ২৮ নভেম্বর।

পূর্ববর্তী নিবন্ধচকরিয়ার ১০ ইউনিয়নে ৭৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন দাখিল
পরবর্তী নিবন্ধই-নামজারি কীভাবে হবে জানাল ভূমি মন্ত্রণালয়