রাঙ্গুনিয়ার জিল্লু ভাণ্ডারী হত্যা মামলার আসামি রঞ্জু র‍্যাবের হাতে গ্রেফতার

রাঙ্গুনিয়া প্রতিনিধি | সোমবার , ৩ জানুয়ারি, ২০২২ at ১১:০৪ অপরাহ্ণ

রাঙ্গুনিয়া উপজেলার রাণীরহাট এলাকার চাঞ্চল্যকর জিল্লুর ভাণ্ডারী হত্যা মামলার অন্যতম আসামি রমিজ উদ্দিন ওরফে রঞ্জুকে(৫০) অবশেষে গ্রেফতার করেছে র‌্যাপিড একশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গতকাল রবিবার রাতে পটিয়া বাইপাস রোড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। রঞ্জু রাঙ্গুনিয়া উপজেলার সাহেব নগর এলাকার মৃত শরাফত আলীর ছেলে।

পরে তাকে রাঙ্গুনিয়া থানায় হস্তান্তর করা হলে আজ সোমবার (৩ জানুয়ারি) জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে জানান রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুব মিলকী।

র‌্যাবের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এমএ ইউসুফ জানান, রঞ্জু দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন। তাকে গ্রেফতারে গোয়েন্দা নজরদারি বাড়ায় র‌্যাব। এক পর্যায়ে রবিবার দিনগত রাতে পটিয়া থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে রাঙ্গুনিয়া থানায় হস্তান্তর করা হয়।

জানা যায়, আসামি রমিজ উদ্দিন ওরফে রঞ্জুর বিরুদ্ধে জিল্লুর ভাণ্ডারী হত্যা মামলা ছাড়াও ইসমাইল ও কামরুল চৌধুরী হত্যা এবং অস্ত্র মামলা সহ রাঙ্গুনিয়া থানায় ৫টি এবং রাঙামাটি জেলার কোতোয়ালী থানায় ১টি মামলা সহ মোট ৬টি মামলা রয়েছে যেগুলো বিভিন্ন আদালতে বিচারাধীন রয়েছে। এছাড়া তার বিরুদ্ধে এলাকায় আরও নানা সন্ত্রাসী ও নারী নির্যাতনের অভিযোগ রয়েছে।

জানা যায়, ২০১৫ সালের ২১ জানুয়ারি রাতে রাঙ্গুনিয়া উপজেলার রাণীরহাট প্রাথমিক বিদ্যালয় গেটের সামনে জিল্লুর ভাণ্ডারীকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় তার ছোট ভাই মো. আজিম উদ্দিন রাঙ্গুনিয়া থানায় মামলা দায়ের করেন। আগামী ১১ জানুয়ারি চাঞ্চল্যকর এই মামলার রায় ঘোষণা করবে আদালত।

চাঞ্চল্যকর জিল্লু ভাণ্ডারী হত্যা মামলার আসামিদের মধ্যে প্রধান আসামি শহীদুল ইসলাম খোকন, জাহাঙ্গীর ও রঞ্জু কারাগারে।

অন্যান্যদের মধ্যে ইসমাইল, জসিম, কামাল, আবু, তোতাইয়া, নাছির ও সুমন এই ৭ জন পলাতক এবং আজিম, নাজিম ও শাহাব উদ্দিন এই তিনজন জামিনে রয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধশাহ আমানত বিমানবন্দরে করোনা পরীক্ষা শুরু
পরবর্তী নিবন্ধকিশোরীকে অপহরণ-ধর্ষণের অভিযোগে র‌্যাবের হাতে আটক ১