রাঙ্গুনিয়া যৌথ বাহিনীর অভিযানে ৮ লাখ টাকার অবৈধ কাঠ জব্দ

রাঙ্গুনিয়া প্রতিনিধি | সোমবার , ১৮ মার্চ, ২০২৪ at ৫:৩৯ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিজিবি, পুলিশ ও বন বিভাগের যৌথ অভিযানে বিপুল পরিমাণ অবৈধ সেগুন ও গামারি কাঠ জব্দ করা হয়েছে। যার আনুমানিক বাজার মূল্য ৮ লাখ টাকা বলে জানান সংশ্লিষ্টরা। গতকাল রোববার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার কোদালা বাজার এলাকায় অভিযান চালিয়ে কাঠগুলো জব্দ করা হয়। তবে এসময় কাউকে গ্রেফতার করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী।

জানা যায়, এদিন সকালে গোপন সংবাদে খবর পেয়ে অবৈধ কাঠ জব্দে অভিযান গিয়েছিল বনবিভাগের কর্মীরা। যেখানে নেতৃত্ব দেন রাঙ্গুনিয়া রেঞ্জ কর্মকর্তা মো. নাহিদ হাসান। এসময় বনকর্মীদের প্রতিরোধে সড়কে ব্যারিকেড দেয় অবৈধ কাঠ পাচারকারীরা। খবর পেয়ে কাপ্তাই বিজিবির সহকারী পরিচালক মুফিজুল ইসলাম ও বড়খোলা ক্যাম্পের ইনচার্জ সুবেদার আব্দুর রহিমের নেতৃত্বে ৫২ জন বিজিবির একটি দল এবং দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ওসি মির্জা মোহাম্মদ হাসানের নেতৃত্বে একদল পুলিশ এবং উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং সহকারী কমিশনার (ভূমি) মারজান হোসাইন ঘটনাস্থলে যৌথ অভিযান পরিচালনা করেন। অভিযানে ৫৩৮ টুকরা ৪৩৮.৩৮ ঘনফুট সেগুন গোলকাঠ এবং ৫৮ টুকরা ৯৭.২৫ ঘনফুট গামারী গোল কাঠ জব্দ করা হয়।

এ বিষয়ে বন বিভাগের রাঙ্গুনিয়া রেঞ্জ কর্মকর্তা মো. নাহিদ হাসান জানান, অভিযানে ৪১৬ টুকরো সেগুন ও গামারি গোল কাঠ জব্দ করা হয়েছে। পরিমাপ করে দেখা গেছে ৫৩৫.৬৩ ঘনফুট কাঠ জব্দ হয়েছে। যার বাজারমূল্য আনুমানিক ৮ লক্ষাধিক টাকা। অভিযানকালে কাঠ পাচারকারীরা পালিয়ে যাওয়ায় তাৎক্ষণিক তাদের নাম পরিচয় পাওয়া যায়নি। তবে তাদের ব্যাপারে খোঁজ নেওয়া হচ্ছে। এ বিষয়ে আদালতে মামলা দায়ের করার প্রক্রিয়া চালানো হচ্ছে বলে তিনি জানান।

পূর্ববর্তী নিবন্ধপুরাতন রেলস্টেশনে ওদের আস্তানা
পরবর্তী নিবন্ধবাগমনিরাম ওয়ার্ডে ১৫০০ পরিবারে ইফতার সামগ্রী বিতরণ