রাঙ্গুনিয়ায় ৮০ বছরের ভবঘুরে বৃদ্ধের মৃত্যু

রাঙ্গুনিয়া প্রতিনিধি | শনিবার , ১৫ জুন, ২০২৪ at ৮:২০ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়ায় আবুল হাশেম (৮০) নামে এক বৃদ্ধ ভবঘুরে গত মঙ্গলবার রাতে মারা যান। বাড়ি আনোয়ারা হলেও দীর্ঘ চার বছরেরও বেশি সময় তিনি উপজেলার পোমরা ইউনিয়নের গোচরা বাজারের একটি পরিত্যক্ত দোকানে থাকতেন। মারা যাওয়ার পর তার দাফনকাফনের যাবতীয় কার্যক্রম সম্পন্ন করেন গাউসিয়া কমিটি পোমরা ইউনিয়ন শাখার নেতৃবৃন্দ। গত বুধবার বিকেল ৩টায় নামাজে জানাজা শেষে স্থানীয় কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার পোমরা ইউনিয়নের গোচরা বাজারের পরিত্যক্ত একটি দোকানের সামনে থাকতেন মোহাম্মদ আবুল হাশেম নামের এই বৃদ্ধ। দীর্ঘ প্রায় চার বছর গোচরা বাজারের পশ্চিমে মাদ্রাসা সংলগ্ন গেটের সঙ্গে দোকানের সামনে থাকতেন তিনি। এরমধ্যে একবার সিএনজি টেক্সির ধাক্কায় হাত ভেঙে ফেলেন। পরে স্থানীয় ব্যবসায়ীরা ২০২১ সালের দিকে প্রায় দেড় লাখ টাকা খরচ করে তার চিকিৎসার ব্যবস্থা করেন। এভাবেই পরিবারপরিজনহীনভাবে চলছিলো তার জীবন। বাড়ি আনোয়ারা হলেও তার খবর নিতো না কেউই। অবশেষে গত মঙ্গলবার রাত ১২টার দিকে সেই পরিত্যক্ত দোকানের সামনেই মৃত্যুবরণ করেন সেই হতভাগ্য বৃদ্ধ। সকালের দিকে বাজারের লোকজন এসে তাকে মৃত অবস্থায় দেখতে পান। পরে খবর পেয়ে গাউসিয়া কমিটির নেতৃবৃন্দ দাফনকাফন সম্পন্ন করেন।

এই ব্যাপারে গাউসিয়া কমিটি পোমরা ইউনিয়ন শাখার সদস্য মো. তাওহিদুল ইসলাম বলেন, ভবঘুরে ওই ব্যক্তির মৃত্যুর খবর আমাদের জানালে আমরা লাশটি দাফনের উদ্যোগ গ্রহণ করি।

পূর্ববর্তী নিবন্ধখেলাঘর চট্টগ্রাম মহানগরের বর্ষাবরণ আজ
পরবর্তী নিবন্ধএক সপ্তাহেও খোঁজ মিলেনি মাদ্রাসাছাত্র রাফির