রাঙ্গুনিয়ায় বাসে আগুন দেয়ার ঘটনায় মামলা, গ্রেপ্তার ২

রাঙ্গুনিয়া প্রতিনিধি | শনিবার , ৪ নভেম্বর, ২০২৩ at ৪:৫৬ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়ায় বাসে আগুন দেয়ার ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। ক্ষতিগ্রস্ত বাস মালিক সাইফুল আলম বাদী হয়ে রাঙ্গুনিয়া থানায় মামলাটি দায়ের করেন। ১৯ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞতনামা আরও ৩০৪০ জনকে বিবাদী করে গত বৃহস্পতিবার রাতে মামলাটি দায়ের করা হয়। মামলা দায়েরের পর অভিযান চালিয়ে অভিযুক্ত দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের

গ্রেপ্তারকৃতরা হলেন রাঙ্গুনিয়া পৌরসভার উত্তর ঘাটচেক এলাকার নাজিমুল ইসলাম জুয়েল (৩৩) এবং চন্দ্রঘোনা নবগ্রাম এলাকার নুর উদ্দিন (৩৪)। তাদেরকে গতকাল শুক্রবার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

জানা যায়, গত বৃহস্পতিবার ভোররাতে চন্দ্রঘোনা গণবিদ্যালয় এলাকায় সড়কে দাঁড়িয়ে থাকা এবি ট্রাভেলস নামে দুটি বাস ভাংচুর ও একটিতে আগুন লাগিয়ে দেয় দুর্বৃত্তরা। এর আগে বুধবার একই ইউনিয়নের হাবিবের গোট্টা এলাকায় সড়কে গাছের গুঁড়ি ফেলে ব্যারিকেড দিয়ে পাথরবাহী একটি ট্রাক ভাংচুর ও অপরটি পুড়িয়ে দেয়া হয়। একইরাতে পোমরা সৈয়দা সেলিমা কাদের কলেজ গেট এলাকায় একটি মোটরসাইকেল পুড়ে দেয় দুর্বৃত্তরা। এছাড়া পদুয়া রাজারহাট বাজারেও নাশকতার চেষ্টা চালানো হয় এবং হোছনাবাদ ইউনিয়নের নিশ্চিন্তাপুরে সড়কে গাছ ফেলে ব্যারিকেড দেয়া হয়। এসব ঘটনায় পৃথক এজহারে অন্তত শতাধিক ব্যক্তির নাম উল্লেখ করে এবং আরও প্রায় তিন শতাধিক জনকে অজ্ঞাতনামা দেখিয়ে রাঙ্গুনিয়া মডেল থানা ও দক্ষিণ রাঙ্গুনিয়া থানায় মামলা দায়ের হয়েছে। অভিযুক্তরা অধিকাংশই বিএনপির রাজনীতির সাথে জড়িত বলে জানা গেছে।

এই বিষয়ে রাঙ্গুনিয়া মডেল থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী জানান, থানায় নাশকতার তিন মামলায় এখন পর্যন্ত দশজনকে গ্রেপ্তার করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধডা. এ এস এম ফজলুল করিমের মৃত্যুবার্ষিকীর মিলাদ মাহফিল
পরবর্তী নিবন্ধজেলিফিশ নিয়ে আরো বড় পরিসরে গবেষণা করা হবে