রাঙ্গুনিয়ায় পল্লী বিদ্যুতের কর্মীরা অনির্দিষ্টকালের কর্মবিরতিতে

রাঙ্গুনিয়া প্রতিনিধি | শুক্রবার , ৫ জুলাই, ২০২৪ at ৭:১৭ পূর্বাহ্ণ

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বিআরইবি) নিয়ন্ত্রণাধীন পল্লী বিদ্যুৎ কর্মকর্তাকর্মচারীদের অভিন্ন চাকরিবিধি বাস্তবায়ন এবং চাকরি স্থায়ীকরণের দাবিতে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি২ এর কর্মকর্তাকর্মচারীরা অনির্দিষ্টকালের কর্মবিরতিসহ নানা কর্মসূচি চালিয়ে যাচ্ছেন। গতকাল বৃহস্পতিবার সমিতির রাঙ্গুনিয়া, রাউজান, ফটিকছড়ি উপজেলার চারটি জোনাল অফিস ও তিনটি সাবজোনাল অফিস ও প্রধান কার্যালয়ের সাড়ে ৫০০ জন কর্মকর্তাকর্মচারী কর্মবিরতি পালন করতে সমাবেশে যোগ দেন।

গতকাল বৃহস্পতিবার পল্লী বিদ্যুৎ সমিতি২ সদর দপ্তর রাউজানের প্রধান কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন পল্লী বিদ্যুৎ কার্যালয়ের জুনিয়র ইঞ্জিনিয়ার মোহাম্মদ হাসান, যুধিষ্টি রঞ্জন ভৌমিক, বিলিং সুপারভাইজার সুপ্তা শীল, মিটার রিডার শহীদুল ইসলাম, লাইন ক্রু লেভেল১ মোহাম্মদ আবু হেনা মোস্তফা কামাল, লাইন টেকনেশিয়ান মো. মাহবুবুল আলম, লাইনম্যান গ্রেড১ মুহাম্মদ নজরুল ইসলাম, লাইন শ্রমিক মো. ইসরাফিল প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, বিআরইবির মানহীন ও নিম্নমানের মালামাল সরবরাহের কারণে ভঙ্গুর বিতরণ ব্যবস্থা হচ্ছে। বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা স্বাভাবিক রাখতে পল্লী বিদ্যুৎ কর্মকর্তাকর্মচারীদের অভিন্ন চাকরিবিধি বাস্তবায়ন ও অনিয়মিত চাকরিজীবীদের নিয়মিত করতে হবে। জানা গেছে, দেশের ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির প্রায় ৪০ হাজার কর্মকর্তাকর্মচারী গত ৫ মে থেকে জরুরি বিদ্যুৎ সেবা চালু রেখে কর্মবিরতিতে নামেন। এসময়ে বিদ্যুৎ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের ১৫ দিনের মধ্যে আলোচনায় বসে বাস্তবায়নের আশ্বাসে তারা সে সময়ে কর্মবিরতি স্থগিত করে কাজে যোগ দেন। কিন্তু গত প্রায় দুই মাস অতিবাহিত হলেও দাবি বাস্তবায়ন না হওয়ায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার (১ জুলাই) থেকে ফের কর্মবিরতি শুরু করেন চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি২ এর আওতাভুক্ত কর্মকর্তা কর্মচারীগণ। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে বলে আন্দোলনরত কর্মকর্তাকর্মচারীরা জানিয়েছেন। তবে জরুরি গ্রাহক সেবা ও বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক থাকবে।

পূর্ববর্তী নিবন্ধদোহাজারীতে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে পুড়লো ৬ জনের বসতঘর
পরবর্তী নিবন্ধতরুণ প্রজন্মের দক্ষতা উন্নয়নে উচ্চশিক্ষা অপরিহার্য