রাঙ্গুনিয়ায় কোরবানির জন্য কেনা মহিষের আক্রমণে নিহত ১

রাঙ্গুনিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৩ জুন, ২০২৪ at ৭:৪৪ অপরাহ্ণ

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় কোরবানির জন্য কেনা মহিষের আক্রমণে মুহাম্মদ মহসিন (৩৭) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

এই ঘটনায় চারজন আহত হয়েছেন। তারা হলেন-হেলাল উদ্দিন (৫৫), কামরুল ইসলাম (৫০), মোজাহের (৫০) ও এজাহার মিয়া (৪৫)।

বৃহস্পতিবার (১৩ জুন) সকালে উপজেলার রাজানগর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড ঠাক্কুরঘোনা বালুখালী এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মহসিন ওই এলাকার মুন্সি মিয়ার ছেলে এবং আহতদের বাড়িও একই এলাকায়।

স্থানীয় ইউপি সদস্য মুহাম্মদ সেকান্দর বলেন, “মহসিন পেশায় একজন সবজি বিক্রেতা। সকাল ৮টার দিকে রানীরহাট বাজারে আসার পথে মহিষের কবলে পড়েন তিনি। এ সময় রাস্তায় পেয়ে পেছন থেকে এসে মহিষটি আক্রমণ করলে তার মৃত্যু হয়।

পরে দুপুর দুইটার দিকে মহিষটি আরও ৪ জনকে আক্রমণ করলে তারাও গুরুতর আহত হয়। এরমধ্যে হেলাল উদ্দিনের অবস্থা গুরুতর বলে জানা গেছে। তিনি বর্তমানে চট্টগ্রাম ম্যাডিকেলে চিকিৎসাধীন রয়েছেন। বাকীদের রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে এনে চিকিৎসা দেয়া হয়েছে।

স্থানীয়রা জানান, মহিষটি দক্ষিণ রাজানগর ইউপি চেয়ারম্যান আহামদ ছৈয়দ তালুকদার পবিত্র কুরবানির জন্য কিনেন। বুধবার বিকেলের দিকে এটি পালিয়ে যায়। এরপর থেকে এটি রাতব্যাপী খুঁজা হলেও পাওয়া যাচ্ছিলো না।

পরে সকালের দিকে মহিষটি স্থানীয়দের আক্রমণের ঘটনা ঘটায়। হতাহতের পর দুপুরের দিকে এটিকে বিশেষ কৌশলে ধরে ফেলা হয় এবং ঘটনাস্থলেই জবাই করে দেয়া হয় বলে নিশ্চিত করেন রাজানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার।

পূর্ববর্তী নিবন্ধকর্ণফুলীতে ব্যস্ত সড়কে পশুর হাট, খাস কালেকশনে উপজেলা
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক সড়ক অবরোধ