রাঙামা‌টি ইউএনওর সিম ক্লোন করে টাকা চাওয়ার অভিযোগ

রাঙামাটি প্রতিনিধি | বৃহস্পতিবার , ৮ জুলাই, ২০২১ at ৮:০৭ অপরাহ্ণ

রাঙামা‌টি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফা‌তেমা তুজ জোহরা উপমা’র সরকারি মোবাইল ফোন নম্বর ক্লোন করে টাকা চাওয়ার অভিযোগ পাওয়া গেছে।
আজ বৃহস্পতিবার (৮ জুলাই) বি‌কেল সা‌ড়ে ৪টার দিকে এ ঘটনা ঘটে।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফা‌তেমা তুজ জোহরা উপমা বিষয়টি নিশ্চিত করেছেন।
খোঁজ নিয়ে জানা গেছে, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফা‌তেমা তুজ জোহরা উপমা’র সরকারি ০১৫৫৭৬৭৬২২০ নম্বরের সিমটি একটি প্রতারক চক্র ক্লোন করে বিকাল সা‌ড়ে ৪টার দিকে জীবতলী ইউ‌পি চেয়ারম্যান সুদত্ত কার্বারী’র মোবাইল নম্বরে ফোন করে উন্নয়ন প্রক‌ল্পের জন্য ৫ হাজার টাকা বিকাশ করার কথা বলে।
বিষয়টি চেয়ারম্যানের সন্দেহ হলে তিনি সঙ্গে সঙ্গে ইউএনও’র ব্যক্তিগত মোবাইল ফোনে যোগাযোগ করে বিষয়টি অবহিত করলে নম্বরটি ক্লোন হওয়ার বিষয়টি ধরা পড়ে।
জীবতলী ইউ‌পি চেয়ারম্যান সুদত্ত কার্বারী ব‌লেন, “রাঙামা‌টি সদর ইউএনও ম্যাডা‌মের নম্বর থে‌কে বিকাল ৪টা ২৫ মি‌নি‌টের দি‌কে আমার নম্বরে একটি কল আসে। কল রি‌সিভ ক‌রার পর নারীক‌ন্ঠে একজন ব‌লেন, আপনার ইউ‌নিয়‌নের জন্য ডি‌সি অ‌ফি‌সে প্রায় ১৮ লক্ষ টাকা প্রকল্প বরাদ্দ র‌য়ে‌ছে। তার জন্য ৫ হাজার টাকা দি‌তে হ‌বে। এই জন্য এক‌টি বিকাশ নম্বর দি‌য়ে টাকা ওই নম্বরে দি‌তে ব‌লেন। নারীর কন্ঠস্বর ও বিষয়‌টি স‌ন্দেহ লাগায় প্রথ‌মে সদর ইউএনও’র পিএ সুজন কুমার দাশকে ও প‌রে সদর ইউএনও ম্যাডামকে অব‌হিত ক‌রি।”
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফা‌তেমা তুজ জোহরা উপমা বলেন, “আমার সরকারি মোবাইল নম্বর ক্লোন করে বিকাল সা‌ড়ে ৪টার দিকে একটি প্রতারক চক্র জীবতলী ইউপি চেয়ারম্যান সুদত্ত কার্বারীর কাছে প্রক‌ল্পের কথা বলে বিকাশের মাধ্যমে টাকা পাঠানোর কথা বলে। বিষয়টি তার সন্দেহ হলে তি‌নি আমার ব্যক্তিগত নম্বরে যোগাযোগ করলে বিষয়টি ধরা পড়ে।”
তি‌নি আরও বলেন, “বিষয়টি স্পর্শকাতর বিধায় কোতোয়ালী থানাসহ সকলকে অবহিত করা হয়েছে।”

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালীতে মৎস্য প্রকল্পে বিদ্যুৎস্পৃষ্টে ২ জনের মৃত্যু
পরবর্তী নিবন্ধচন্দনাইশে ৫ দিনে দেড় শতাধিক মামলা