রাঙামাটি-চট্টগ্রাম মহাসড়কে পাহাড় ধস, খাগড়াছড়ির সঙ্গে যানচলাচল বন্ধ

রাঙামাটি প্রতিনিধি | বৃহস্পতিবার , ২২ আগস্ট, ২০২৪ at ১২:১৭ অপরাহ্ণ

টানা ভারি বৃষ্টিতে রাঙামাটি-চট্টগ্রাম জাতীয় মহাসড়কে পাহাড় ধসে যান চলাচল বন্ধ হয়েছে। পরে রাঙামাটি সড়ক বিভাগ ও ফায়ার সার্ভিসের সদস্যরা সড়ক থেকে মাটি সরিয়ে ১ ঘন্টা পর যানচলাচল স্বাভাবিক করেছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) সকালে রাঙামাটি-চট্টগ্রাম জাতীয় মহাসড়কের ঘাগড়া কলাবাগান এলাকায় পাহাড় ধসে ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন সড়ক ও জনপথ (সওজ) রাঙামাটি বিভাগের নির্বাহী প্রকৌশলী সবুজ চাকমা।

অন্যদিকে, রাঙামাটি-খাগড়াছড়ি আঞ্চলিক সড়ক পানিতে ডুবে গিয়ে যান চলাচল বন্ধ রয়েছে। আজ বৃহস্পতিবার সকালে রাঙামাটি-খাগড়াছড়ি আঞ্চলিক সড়কের কুতুকছড়ি এলাকায় সড়ক পানি ডুবে রাঙামাটির সঙ্গে সব ধরণের যানচলাচল বন্ধ রয়েছে।

সওজ রাঙামাটি বিভাগের নির্বাহী প্রকৌশলী সবুজ চাকমা বলেন, বৃহস্পতিবার সকালে রাঙামাটি-চট্টগ্রাম মহাসড়কের কলাবাগান এলাকার পাহাড় ধসের ঘটনা ঘটেছে। তবে আমাদের সড়ক বিভাগের লোকজন গিয়ে সড়ক থেকে মাটি সরিয়ে এক ঘন্টার পরে যান চলাচল স্বাভাবিক করেছে। অন্যদিকে রাঙামাটি-খাগড়াছড়ি আঞ্চলিক সড়ক পানিতে ডুবে গিয়ে রাঙামাটির সঙ্গে খাগড়াছড়ির জেলার যানচলাচল সকাল থেকে বন্ধ রয়েছে।

বাঘাইছড়িতে ফের পাহাড় ধস
এদিকে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার মারিশ্যা-বাঘাইহাট সড়কে আবারও পাহাড় ধসের ঘটনা ঘটেছে। এতে করে বন্ধ হয়ে আছে যান চলাচল। বৃহস্পতিবার সকালে বাঘাইছড়ির মারিশ্যা-বাঘাইহাট সড়কের প্রশিক্ষণটিলা নামক এলাকায় পাহাড় ধসের ঘটনায় যান চলাচল বন্ধ রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সড়ক ও জনপথ (সওজ) খাগড়াছড়ি বিভাগের নির্বাহী প্রকৌশলী মাকসুদুর রহমান বলেন, একটু আগে আবারও বাঘাইছড়ির মারিশ্যা সড়কের প্রশিক্ষণ টিলা নামক এলাকায় সড়কের পাহাড় ধসে যানচলাচল বন্ধ রয়েছে। সড়ক বিভাগের লোকজন যাচ্ছে হয়তো সড়ক থেকে মাটি সরাতে ঘন্টাখানিক সময় লাগতে পারে।

পূর্ববর্তী নিবন্ধছাত্র আন্দোলনে আহতদের পাশে আসলাম চৌধুরী
পরবর্তী নিবন্ধফটিকছড়িতে লাশবাহী গাড়িতে ডাকাতি, নারীর শ্লীলতাহানি