রাঙামাটির ৩ ইউপিতে উপনির্বাচন ২৭ জুলাই

রাঙামাটি প্রতিনিধি

| শনিবার , ২৯ জুন, ২০২৪ at ৪:৫৭ পূর্বাহ্ণ

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার ৩২ নম্বর বাঘাইছড়ি ইউনিয়ন পরিষদের উপনির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ইসির তফসিল অনুযায়ী, আগামী ২৭ জুলাই বাঘাইছড়ি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে বাঘাইছড়ি উপজেলা পরিষদে অংশগ্রহণের জন্য বাঘাইছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অলিভ চাকমা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগের পর বাঘাইছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদটি শূন্য হয়। শূন্য পদে আগামী ২৭ জুলাই ইভিএমের মাধ্যমে উপনির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। গত বৃহস্পতিবার নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব মো. আতিয়ার রহমানের সই করা এক চিঠিতে এই তথ্য জানা গেছে।

ইসি সূত্রে জানা গেছে, ২৭ জুলাই বাঘাইছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ ছাড়াও একই সঙ্গে রাঙামাটির বিলাইছড়ি উপজেলার ফারুয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য ও রাজস্থলী উপজেলার গাইন্দ্যা ইউনিয়নের ২ নম্বর সংরক্ষিত ওয়ার্ড সদস্যের শূন্য পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। উপনির্বাচনে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৪ জুলাই। মনোনয়নপত্র বাছাই ৫ জুলাই, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১০ জুলাই ও প্রতীক বরাদ্দ হবে ১১ জুলাই।

প্রসঙ্গত, গত ২৯ মে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে আয়তনে দেশের সবচেয়ে বড় উপজেলা বাঘাইছড়ি উপজেলা পরিষদে অংশগ্রহণের জন্য বাঘাইছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অলিভ চাকমা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগের পর বাঘাইছড়ি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদটি শূন্য হয়। তবে ২৯ মে প্রথম দফায় বৈরী আবহাওয়া ও ৯ জুন দ্বিতীয় দফায় ‘আঞ্চলিক দলের অবরোধের’ কারণে ভোটগ্রহণ স্থগিত হয় বাঘাইছড়ি উপজেলায়।

পূর্ববর্তী নিবন্ধবালুচরা থেকে নারী পাচারকারী চক্রের দুই সদস্য গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধআবুধাবিতে সড়ক দুর্ঘটনায় রাউজানের যুবকের মৃত্যু