রাঙামাটির বাঘাইছড়িতে গুলিতে বাস হেলপার নিহত

রাঙামাটি প্রতিনিধি | মঙ্গলবার , ১৮ জুন, ২০২৪ at ৫:১০ অপরাহ্ণ

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বাঘাইহাট এলাকায় আঞ্চলিক দলের সশস্ত্র কর্মীদের গুলিতে একটি যাত্রীবাহী বাসের হেলপার নিহত হয়েছে। মঙ্গলবার (১৮ জুন) বিকাল ৩টার দিকে এ ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, নিহত হেলপারের নাম মো. নাঈম (৩৫)। তার বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নাজিরহাট। তাকে মুমুর্ষু অবস্থায় দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় বিকাল পৌনে ৪টার দিকে তার মৃত্যু হয়। আহতদের মধ্যে দুলেই চাকমা ও চিক্কো চাকমা নামে দু’জনের নাম পাওয়া গেছে।

পুলিশ জানিয়েছে, দুইটি আঞ্চলিক দলের গোলাগুলিতে একজন বাস হেলপার আহত হয়। পরে দীঘিনালা হাসপাতাল চিকিৎসাধীন অবস্থায় আহত ব্যক্তি মারা গেছেন।

এদিকে, এ ঘটনায় বিকালে এক বিবৃতিতে ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

ইউপিডিএফ রাঙামাটি ইউনিটের সংগঠক সচল চাকমা বিবৃতিতে জানান, মঙ্গলবার বাঘাইহাট বাজার থেকে ব্যবসায়ীরা মালামাল কিনে উজো বাজার ও মাচালং বাজারে নিতে চাইলে ঠ্যাঙাড়ে সদস্যরা তাতে বাধা দেয়। এতে উক্ত ব্যবসায়ী ও এলাকার পাহাড়ি—বাঙালি সাধারণ জনগণ বিক্ষুদ্ধ হয় এবং তার প্রতিবাদে পর্যটন সড়কে ও বাঘাইহাট বাজারে বিক্ষোভ প্রদর্শন করে।

কিন্তু ঠ্যাঙাড়েরা এক পর্যায়ে বিনা উসকানিতে জনতাকে লক্ষ্য করে গুলি চালালে শান্তি পরিবহনের এক হেলপার ঘটনাস্থলে নিহত এবং পাহাড়ি-বাঙালি বেশ কয়েকজন আহত হয়।

রাঙামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদ বলেন, বাঘাইছড়ি উপজেলার বাঘাইহাট এলাকায় দুইটি আঞ্চলিক দলের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গোলাগুলির ঘটনায় একজন আহত হন। পরে তাকে চিকিৎসার জন্য দীঘিনালায় নেয়া হলে সেখানেই মারা যান। লাশ সেখানে আছে। এ ঘটনায় আরও আহত আছে কিনা সেই তথ্য এখনো আমাদের কাছে নেই।

পূর্ববর্তী নিবন্ধচাঁদার জন্য চামড়ার গাড়ি আটকে রাখলেন ওসি !
পরবর্তী নিবন্ধলোহাগাড়ায় বিদ্যুতের দাবিতে অফিস ঘেরাও করে গ্রাহকদের বিক্ষোভ