রাঙামাটির বরকলের ভূষণছড়া চেয়ারম্যান মামুন জেল হাজতে

ধর্ষণ মামলা

রাঙামাটি প্রতিনিধি | মঙ্গলবার , ২৩ ফেব্রুয়ারি, ২০২১ at ৮:৩৪ অপরাহ্ণ

বিয়ের প্রলোভনে ধর্ষণ করার মামলায় রাঙামাটি জেলার বরকল উপজেলার ভুষণছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মামুনুর রশিদকে জেল হাজতে প্রেরণ করেছে রাঙামাটি নারী ও শিশু ট্রাইবুনাল আদালতের বিচারক। আজ মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিকালে আদালত এই নির্দেশ দেয়।
জানা গেছে, বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগে ২০২০ সালের ২৬ জুন ভুক্তভোগী নারী বরকল থানায় মামলা করেন।
তারপর আদালত থেকে সমন জারি হলে উচ্চ আদালত থেকে জামিন নেন বরকলের ভূষণছড়া ইউপি চেয়ারম্যান ও যুবলীগ নেতা মামুনুর রশিদ কিন্তু উচ্চ আদালত তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বললেও অভিযুক্ত চেয়ারম্যান এতদিন পালিয়ে ছিলেন।
আজ মঙ্গলবার বিকালে রাঙামাটির নারী ও শিশু ট্রাইবুনালের বিচারক নুরুল ইসলামের আদালতে আত্মসমর্পণ করতে গেলে আদালত জামিন নামঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণ করে।
ঐ ইউপি চেয়ারম্যান মামুনের বিরুদ্ধে ধর্ষণ মামলা ছাড়াও মারামারি, দুর্নীতি, বন মামলাসহ অনেক অভিযোগ রয়েছে বলে জানা গেছে।
এসব অভিযোগের সত্যতা পাওয়ায় গত বছরের ৫ জুলাই তাকে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের নির্দেশে দল থেকে বহিষ্কার করা হয়। তার আগে বরকল উপজেলা যুবলীগের সভাপতি ছিলেন মামুন।
মামলার বাদী ও একই ইউনিয়নের ছোট হরিণার বাসিন্দা মো. নাছির উদ্দিন হাওলাদার বলেন, “বিয়ে ও চাকরির প্রলোভনে মামুন চেয়ারম্যান আমার মেয়ের (২০) সর্বনাশ করেছে। উপযুক্ত বিচারের জন্য সর্বশেষ নিজে বাদী হয়ে বরকল থানায় ধর্ষণের অভিযোগে মামুনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছি।”

পূর্ববর্তী নিবন্ধটেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত সহ নিহত ৩
পরবর্তী নিবন্ধসাতকানিয়ায় বেকারি, রাইসমিল ও হোটেলকে ৭২ হাজার টাকা জরিমানা