রাঙামাটিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন দুই চেয়ারম্যান প্রার্থী

রাঙামাটি প্রতিনিধি | বৃহস্পতিবার , ৪ নভেম্বর, ২০২১ at ৭:১৪ অপরাহ্ণ

রাঙামাটি পার্বত্য জেলার রাজস্থলী উপজেলার ৩য় ধাপে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলার ৩টি ইউনিয়নের প্রার্থীদের বাছাই পর্ব সম্পন্ন করেছে উপজেলা নির্বাচন কমিশন।

এবারের ইউপি নির্বাচনে ঘিলাছড়ি ও গাইন্দ্যা ইউনিয়নের আওয়ামী লীগ সমর্থিত ২ চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

এদিকে, গাইন্দ্যা ইউনিয়নের ১টি সদস্য আসন ও ১টি সংরক্ষিত মহিলা সদস্য আসনে প্রার্থী শূন্য রয়েছে। এই দু’টি আসনে কোনো প্রার্থী মনোনয়নপত্র জমা দিচ্ছে না।

আজ বৃহস্পতিবার (৪ নভেম্বর) সকালে উপজেলা মিলনায়তনে নির্বাচনে অংশগ্রহণকারী সকল প্রার্থী ও তাদের প্রস্তাবকারী এবং সমর্থনকারীর উপস্থিতিতে তিনটি ধাপে বাছাই পর্ব অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

গত মঙ্গলবার ২ নভেম্বর বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ছিল।

রাজস্থলী উপজেলা নির্বাচন কর্মকর্তা উৎপল বড়ুয়া জানান, ঘিলাছড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রবার্ট ত্রিপুরা, গাইন্দ্যা ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী পুচিংমং মারমা।

তাই, ঘিলাছড়ি ও গাইন্দ্যা ইউনিয়নে তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন এমনটাই ধারণা করা হচ্ছে।

বাঙ্গালহালিয়া ইউনিয়নে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আদোমং মারমা, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বাঙ্গালহালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ঞোমং মারমা (স্বতন্ত্র), ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর রশিদ আকন্দ।

এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী ও তিন ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ১৭ জন ও সাধারণ সদস্য পদে ৫২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে জানান তিনি।

প্রার্থীদের বাছাই পর্বও সম্পন্ন হয়েছে বলে জানা গেছে। আগামী ১১ নভেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামেও গণপরিবহন-পণ্যপরিবহন বন্ধ কাল সকাল থেকে
পরবর্তী নিবন্ধবড় হারে শেষ