রাঙামাটিতে ঢিলেঢালা লকডাউন

রাঙামাটি প্রতিনিধি | সোমবার , ৫ এপ্রিল, ২০২১ at ৯:৩৩ অপরাহ্ণ

কোভিড-১৯ (করোনাভাইরাস) মোকাবেলায় সরকার ঘোষিত সোমবার থেকে ৭ দিনের লকডাউন রাঙামাটিতে চলছে ঢিলেঢালাভাবে।
অন্যান্য দিনের মতো স্বাভাবিকভাবে চলাফেরা করতে দেখা গেছে লোকজনদের।
মানুষজনকে বিভিন্ন অজুহাত দিয়ে সিএনজিচালিত অটোরিকশা ও মোটরসাইকেল দিয়ে চলাচল করতে দেখা গেছে।
আজ সোমবার (৫এপ্রিল) সকালে শহরের বনরুপা চৌমুহনী, রিজার্ভ বাজার, কলেজ গেইট, ভেদভেদি, তবলছড়িতে ঘুরে দেখা গেছে জীবনযাত্রা স্বাভাবিকভাবে অব্যাহত রয়েছে। লকডাউনের প্রথম দিনে তেমন কোনো প্রভাব পড়েনি।
রাঙামাটি সিভিল সার্জন ডাক্তার বিপাশ খীসা জানান, করোনা মহামারী থেকে বাঁচতে হলে আমাদেরকে শত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। কোভিড-১৯ থেকে রক্ষা পেতে হলে স্বাস্থ্যবিধি মেনে চলাটাই একান্ত জরুরি। মাস্ক পরা, দূরত্ব বজায় রেখে চলাফেরা করা ও স্যানিটাইজার ব্যবহার করা। এটা একটা মারাত্মক ও ভয়াবহ রোগ। এ রোগ থেকে রক্ষা পেতে হলে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।
অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তাপস রঞ্জন ঘোষ জানান, কোভিড-১৯ সংক্রান্ত স্বাস্থ্যবিধি মেনে চলতে সরকার দেশব্যাপী ৭ দিনের লকডাউন ঘোষণা করেছে। রাঙামাটিতেও এই কর্মসূচি পালিত হচ্ছে। সরকারের নির্দেশ মোতাবেক জেলা পুলিশ জনসচেতনতায় মাঠে কাজ করছে। জনগণের উচিৎ স্বাস্থ্যবিধি মেনে প্রশাসনকে সহযোগিতা করা।
প্রশাসন চায় সরকার যে প্রজ্ঞাপন জারি করেছে সেই নিয়মে জনগণ চলাফেরা করবে। নিয়মের বাহিরে গেলে আইনে যা বলা আছে তাই করবে প্রশাসন। কেউ যদি এই প্রজ্ঞাপন অমান্য করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে প্রশাসন।
তিনি আরো বলেন, “যে সব মোটরসাইকেল ও সিএনজিচালিত অটোরিকশা আইন অমান্য করে চলাচল করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।” ইতিমধ্যে বেশ কয়েকটি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধষড়যন্ত্র কি না খতিয়ে দেখছে পুলিশ
পরবর্তী নিবন্ধমামুনুল সহ ১৭ জনের বিরুদ্ধে মামলা