রাউজানে স্কুলছাত্রকে অপহরণ, কৌশলে বাঁধন খুলে রক্ষা

রাউজান প্রতিনিধি | বৃহস্পতিবার , ৬ জুন, ২০২৪ at ৭:০৭ অপরাহ্ণ

চট্টগ্রামের রাউজানে স্কুলে যাওয়ার পথে অপহরণের শিকার হয় অষ্টম শ্রেণি পড়ুয়া স্কুলছাত্র মো. জিসান (১৪)।

আজ বৃহস্পতিবার সকালে রাউজান সরকারী কলেজ গেটের সামনে থেকে রাউজান সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে যাওয়ার পাথে ওই ছাত্র অপহরণের শিকার হয়। জিসান ফটিকছড়ি উপজেলার ছুরুত আলী মার্কেটের পাশে মোহাম্মদ আলী তালুকদার বাড়ির বাসিন্দা ও রাউজান পৌরসদর মুন্সিরঘাটায় ভাড়াবাসায় বসবাসকারী মো. আবদুল মালেকের সন্তান।

জিশান রাউজান সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের ৮ম শ্রেণির ছাত্র। জানা যায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় স্কুলে যাওয়ার উদ্দেশ্যে রবাসা থেকে বের হয়ে একটি সিএনজিচালিত অটোরিকশা উঠেছিল রাউজান সরকারি কলেজ গেটের সামনে থেকে।

ওই অটোরিকশার পেছনে দুইজনসহ চালকও ছিলেন। জিসানের গাড়িটি তার স্কুলের দিকে না নিয়ে চট্টগ্রাম-রাঙামাটি সড়কের বেরুলিয়া হয়ে হলদিয়া যাওয়া সড়কে কেন নিয়ে যাওয়া হচ্ছে প্রশ্ন করলে অটোরিকশার পেছনের সিটে বসা দুইজন লোক তার মুখ চেপে ধরে।

ধস্তাধস্তিতে পরনে স্কুল পোষাক ছিড়ে যায়। তাকে চেতনানাশক স্প্রে দ্বারা অজ্ঞান করা হয়। অটোরিকশাটি হলদিয়া ইউনিয়নের হলদিয়া ভিলেজ রোড দিয়ে হলদিয়ায় নিয়ে যাওয়া হয়। হঠাৎ জিশানের জ্ঞান ফিরে আসলে তার হাত দুটিতে বাঁধন দেখতে পায়, অটোরিকশাটি দুই দিকে পর্দা দিয়ে ঢেকে রাখা হয়।

সড়কের এক পাশে দাঁড় করে রাখা হয়েছিল অটোরিকশাটি। দাঁতে কামড় দিয়ে তার হাতের বাঁধন খুলে অটোরিকশা থেকে নেমে কৌশলে পালিয়ে যায়। পরে রাউজান জলিলনগর বাস স্টেশনে তার ভাই হাসান ও তার আত্মীয় ব্যবসায়ী মোহাম্মদ আবছার হোসেনের কাছে ঘটনার বিষয়ে জানান।

ঘটনার ব্যাপারে শিক্ষার্থী মো. জিশানের পরিবারের পক্ষ থেকে রাউজান থানায় অভিযোগ করবেন বলে জানিয়েছেন তার আত্মীয় মোহাম্মদ আবছার হোসেন । এ প্রসঙ্গে জানতে চাইলে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদ হোসেন বলেন, শিক্ষার্থী অপহরণের ঘটনায় থানায় কেউ অভিযোগ করেনি।

পূর্ববর্তী নিবন্ধরামুতে ফের আড়াই কোটি টাকার আইসসহ মাদক কারবারি আটক
পরবর্তী নিবন্ধপ্রস্তাবিত বাজেট গণবিরোধী : ডা. শাহাদাত