রাউজানে সম্ভাব্য প্রার্থীদের প্রস্তুতি, লবিং শুরু

ইউপি নির্বাচন

রাউজান প্রতিনিধি | রবিবার , ১৪ ফেব্রুয়ারি, ২০২১ at ১০:৫৭ পূর্বাহ্ণ

প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা মে মাসের মাঝামাঝি সময়ে ইউপি নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছেন বলে আভাস দিয়েছেন। গত ১১ ফেব্রুয়ারি নির্বাচন কমিশনের এই ঘোষণায় সারাদেশের মত রাউজানের প্রতিটি ইউনিয়নে প্রস্তুতি নিতে শুরু করেছেন সম্ভাব্য চেয়ারম্যান-মেম্বার প্রার্থীরা।
উপজেলার ১৪টি ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও মেম্বার প্রায় সকলেই চান পরবর্তী মেয়াদে স্বপদে বহাল থাকার জন্য নির্বাচনে অংশ নিতে। পাশাপাশি তাদের সাথে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চান নতুনরাও। এমন আগ্রহ থেকে সম্ভাব্য প্রার্থীরা এখন উপজেলার প্রতিটি পাড়ায় মহল্লায় ঘুরে জনমত গঠন করতে তৎপর হয়েছেন। সমর্থন আদায়ে বর্তমান ক্ষমতাসীন দলের নেতাদের সাথে যোগাযোগ বাড়িয়ে দিয়েছেন।
উপজেলার বিভিন্ন ইউনিয়নের জনসাধারণের সাথে কথা বলে জানা যায়, আগামী ইউপি নির্বাচনে চেয়ারম্যান, মেম্বার পদে নির্বাচন করতে চান বর্তমান দায়িত্বে থাকা জনপ্রতিনিধিদের সাথে বহু নতুন মুখ। প্রতিটি ইউনিয়নে একটি পদের বিপরীতে তিন থেকে পাঁচজন পর্যন্ত প্রার্থী নির্বাচন করার জন্য প্রস্তুতি নিচ্ছেন।
জানা যায়, বর্তমান দায়িত্বে থাকা চেয়ারম্যান, মেম্বারদের মধ্যে সকলেই বর্তমান সরকার দলীয় নেতাকর্মী। গত নির্বাচনে প্রায় সকলেই বিনাভোটে নির্বাচিত হয়েছিলেন। বর্তমানে দায়িত্বে থাকা চেয়ারম্যান মেম্বারদের মধ্যে অনেকেই আছেন স্নাতক ও স্নাকোত্তর। আবার মাধ্যমিকের গণ্ডি পেরোতে পারেনি এমন জনপ্রতিনিধিও আছেন কেউ কেউ। বর্তমান চেয়ারম্যানদের মধ্যে কেউ কেউ আছেন প্রবাসী। তারা বছরে একাধিকবার বিদেশ সফর করেন।
রাউজানের চেয়ারম্যান মেম্বারদের অনেকেরই এলাকায় সুনাম রয়েছে। আবার কোনো কোনো জনপ্রতিনিধির কর্মকাণ্ড নিয়ে আছে সমালোচনা,রয়েছে ফৌজদারী মামলাসহ নানা অপরাধমূলক কাজে জড়িত থাকার অভিযোগ।
এখানে নতুনদের মধ্যে যারা নির্বাচন করার প্রস্তুুতি নিচ্ছেন তাদের মধ্যে কেউ কেউ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত।
উল্লেখ্য, রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী প্রতিটি ইউনিয়নের জনপ্রতিনিধিসহ কারা কোথায় কি কাজ করছেন সব খবর রাখেন।
সূত্র জানায়, বর্তমানে দায়িত্বে থাকা চেয়ারম্যান-মেম্বারদের মধ্যে অনেকের কর্মকাণ্ডে সাংসদ অসন্তুষ্ট। ইতিমধ্যে তিনি অযোগ্য চেয়ারম্যান-মেম্বারদের বাদ দেয়ার বিষয়ে সংকেত দিয়েছেন। ইউনিয়ন পরিষদ সেবামূলক প্রতিষ্ঠান। তাই তিনি জনপ্রতিনিধিদের জবাবদিহিতার আওতায় আনতে চান। এ লক্ষ্য নিয়ে তিনি ইউপি নির্বাচনের প্রার্থী বাছাই করবেন।

পূর্ববর্তী নিবন্ধসিডনিতে মাছ শিকারে গিয়ে ২ বাংলাদেশির মৃত্যু
পরবর্তী নিবন্ধকর্মসংস্থান হবে ১০ হাজার মানুষের