রাউজানে শালিসি বৈঠকে হামলা ইউপি সদস্যসহ আহত ৮

রাউজান প্রতিনিধি | রবিবার , ২৩ জুন, ২০২৪ at ১০:২৪ পূর্বাহ্ণ

রাউজানে জায়গা জমির বিরোধ মীমাংসার এক শালিসি বৈঠকে এক পক্ষের অতর্কিত হামলায় বৈঠকে উপস্থিত ইউপি সদস্য, সমাজের সর্দারসহ আটজন আহত হয়েছেন। এসময় হামলাকারীরা বৈঠকে উপস্থিত থাকা নারী শিশুদেরকেও লাঠিপেটা করেছে বলে উপস্থিত লোকজন জানিয়েছেন। গত শুক্রবার বিকালের এই ঘটনায় আহতদের উদ্ধার করে স্থানীয়রা চিকিৎসার জন্য হাসপাতালে পাঠান। রাতেই গুরুতর আহত মো. আজম চিকিৎসা শেষে থানায় গিয়ে মামলা দায়ের করেছেন বলে জানিয়েছেন। এ ঘটনা ঘটে উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের কচুখাইন মধ্যম পাড়ায়।

হামলায় আহতদের মধ্যে রয়েছে ওই ওয়ার্ডের ইউপি সদস্য খোরশেদ ইসলাম (৫০), মো. আজম হোসেন (৪৮), তাঁর ভাই আনোয়ার হোসেন (৪৪), মেয়ে দশম শ্রেণীর ছাত্রী আইনুন নাহার (১৬), ছেলে শাহরিয়ার হোসেন (১৫), আয়মান হোসেন (১৪), স্থানীয় মসজিদ পরিচালনা কমিটির সভাপতি খায়েজ আহমদ (৫৫), সার্ভেয়ার জাহাঙ্গীর আলম (৪৫)

গতকাল শনিবার দুপুরে ওই এলাকায় ঘটনা সম্পর্কে জানতে গিয়ে দেখা যায় হামলাকারী পক্ষ সপরিবারে বাড়ি ছেড়ে পালিয়েছে। মাথায় ২০টি সেলাই নিয়ে বাড়িতে অবস্থান করা আহত আজম অভিযোগ করে বলেন, ‘জায়গার বিরোধ নিয়ে প্রশাসনের উপস্থিতিতে শালিসি বৈঠক হওয়া সময় নির্ধারিত ছিল। উপস্থিত ছিলেন সমাজের সর্দার, ইউপি সদস্যসহ পাড়ার লোকজন। মীমাংসা বৈঠকে আসার পথে ছিলেন নোয়াপাড়া ফাঁড়ির ইনচার্জ। পুলিশ কর্মকর্তা বৈঠকে আসার খবরে প্রতিবেশি নুরুদ্দিন ও আকতার হোসেনের (৪০) নেতৃত্বে ৭ থেকে ৮ জন বহিরাগত সন্ত্রাসী বৈঠক বানচাল করতে এই হামলা চালায়।’

আহত আজম তার মাথায় কিরিচ ও গাছের গুড়ি দিয়ে আঘাত করার ভিডিও ফুটেজ দেখান।

৮ নম্বর ওয়ার্ডের আহত ইউপি সদস্য খোরশেদ ইসলাম বলেন, শালিসি বৈঠক বানচাল করতে সন্ত্রাসীদের এনে নুরুদ্দিন গং পরিকল্পিতভাবে হামলা করেছে। আমি বিরোধ মেটাতে গিয়ে হামলার শিকার হয়েছি।

রাউজান থানার উপপরিদর্শক (এসআই) টুটন মজুমদার গতকাল শনিবার সন্ধ্যায় ঘটনা প্রসঙ্গে বলেন, আসামিদের ধরতে বাড়িতে অভিযান চালানো হয়েছে। পালাতক থাকায় কাউকে গ্রেপ্তার করা যায়নি।

পূর্ববর্তী নিবন্ধশিক্ষা-চিকিৎসা হয়ে গেছে পণ্য : সংসদে মন্তব্য
পরবর্তী নিবন্ধবাজেট সহায়তাসহ ৯০ কোটি ডলার ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক