রাউজানে দুই নারী-পুরুষের লাশ উদ্ধার

রাউজান প্রতিনিধি | শনিবার , ২৯ জুন, ২০২৪ at ১১:৪২ পূর্বাহ্ণ

রাউজানে পৃথক দুটি স্থান থেকে রানী বালা (৪৬) ও আবদুল করিম (১৯) নামে দুই নারী-পুরুষের লাশ উদ্ধার করা হয়েছে।

শনিবার (২৯ জুন) ভোরে ও শুক্রবার (২৮ জুন) রাতে পৃথক দুটি ইউনিয়ন থেকে দুটি লাশ উদ্ধার করা হয়।

জানা যায়, শনিবার ভোরে রাউজান উপজেলার ডাবুয়া ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ডের সুরঙ্গা গ্রাম থেকে রাণী বালার লাশ উদ্ধার করা হয়। ওই এলাকার স্বজন কান্তি নাথের মেয়ে।

পুলিশ জানায় ওই নারীর বড় ছেলে তার স্ত্রীকে নিয়ে কক্সবাজারে একটি মন্দিরে গিয়েছিল। সেখান থেকে ভোর ৪টায় বাড়িতে ফিরে মাকে ডাকা-ডাকি করলে কোন সারা শব্দ না পেয়ে দরজা ভেঙে দেখতে পান তার মা ঘরের সিলিংয়ের সাথে গলায় ফাঁস লাগানো অবস্থায় ঝুলে আছে।

পরে পুলিশকে খবর দিলে চিকদাইর পুলিশ ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়। কারো কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন চিকদাইর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবদুল কাদের।

এদিকে শুক্রবার (২৮ জুন) রাতে রাউজান উপজেলার উরকিরচর ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ডের মীরা পাড়া গ্রামের আবদুল ওহাব তালুকদা রাড়ির বৈজ্যপুকুর নামক একটি পুকুর থেকে ওই তরুণের লাশ উদ্ধার করে পুলিশ। তিনি নোয়াখালি জেলার দক্ষিণ হাতিয়া এলাকার আবদুল হাইয়ের ছেলে বলে জানা গেছে।

স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, আবদুল করিম ওই এলাকায় কৃষিকাজ করতো। সন্ধ্যায় ওই ব্যক্তির লাশ পুকুরে ভাসতে দেখে স্থানীয়রা থানায় খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে নিয়ে যায়।

উরকিরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ আবদুল জব্বার সোহেল বলেন, ‘ওই ছেলেটি চুক্তি ভিত্তিক কৃষি কাজ করতো। পুকুরে লাশ পাওয়ার খবর পেয়েছি। পুলিশ লাশটি উদ্ধার করে থানায় নিয়ে গেছে। তবে মৃত্যুর কারণ সম্পর্কে কিছু জানিনা।’

রাউজান থানার পূর্বগুজরা তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক (এসআই) কৃষ্ণ লাল ঘোষ বলেন, ‘আমরা ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করেছি। শরীরে আঘাতের চিহ্ন নেই। পুকুরে ডুবে মৃত্যু হতে পারে। স্থানীয়দের ভাষ্য ছেলেটি নাকি সাঁতার জানতো না।’

পূর্ববর্তী নিবন্ধকালুরঘাট ফেরিতে জনপ্রতি ভাড়া ৫ টাকা আদায়, পারাপারকারীদের মাঝে ক্ষোভ
পরবর্তী নিবন্ধআনোয়ারায় বিদেশি মদ উদ্ধার, গ্রেফতার ১