রাউজানে খাস জায়গা দখলমুক্ত, খেলার মাঠ করার উদ্যোগ

রাউজান প্রতিনিধি | শুক্রবার , ৩১ মে, ২০২৪ at ১০:৩০ পূর্বাহ্ণ

রাউজান চিকদাইর ইউনিয়নে যুগে যুগে জবর দখল করে রাখা ৭২ শতক খাস খতিয়ানভুক্ত জমি দখলমুক্ত করেছে উপজেলা প্রশাসন। গতকাল সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অংগ্যজাই মারমা নিজে উপস্থিত থেকে দখলমুক্ত করেন। তিনি দিন মজুর দিয়ে উদ্ধার করা জায়গাটি পরিষ্কার করান। একই সাথে উদ্ধার করা জমিতে যাতে খেলাধুলা করা যায়, সেই পরিবেশ সৃষ্টি করতে ইউনিয়নের চেয়ারম্যান প্রিয়োতোষ চৌধুরীকে জায়গাটি বুঝিয়ে দেন ।

অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট (ইউএনও) মারমা বলেন, জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান জেলার ১৯১ ইউনিয়নে খেলাধুলার মাঠ করে দিচ্ছেন। তার এই পরিকল্পনার অংশ হিসাবে রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী উপজেলার ১৪টি ইউনিয়নে খেলার মাঠ করতে সরকারি খাস জায়গা দখলমুক্ত করতে নির্দেশনা দিয়েছে। ইউনিয়ন পর্যায়ে দ্রুত খেলাধুলার পরিবেশ সৃষ্টি করে দিতে আমরা কাজ করছি। আমি বিশ্বাস করি এই কাজের মাধ্যমে আমরা আমাদের শিশুকিশোররা সামাজিক অবক্ষয় থেকে মুক্ত রাখতে পারব।

স্থানীয় চেয়ারম্যান প্রিয়োতোষ চৌধুরী বলেন, উদ্ধার করা জায়গার বর্তমান মূল্য কয়েক কোটি টাকা। জায়গাটি খেলার মাঠের জন্য অত্যন্ত উপযোগী। প্রশাসনের অভিযানে উদ্ধার হওয়া জায়গাটিতে খেলার মাঠ হলে স্থানীয় শিশু কিশোররা লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া চর্চার দিকে মনোযোগী হবে।

পূর্ববর্তী নিবন্ধআগ্রাবাদ মহিলা কলেজে পুরস্কার বিতরণ ও কৃতী শিক্ষার্থী সংবর্ধনা
পরবর্তী নিবন্ধসাড়ে ৫ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবে চসিক