রাউজানে এসিল্যান্ডের উপর হামলার চেষ্টা

বালু মহালে অভিযানের জের

রাউজান প্রতিনিধি | মঙ্গলবার , ২৩ ফেব্রুয়ারি, ২০২১ at ৭:০৪ পূর্বাহ্ণ

রাউজানে সর্তাখাল থেকে অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান চালানোর সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অতীশ দর্শী চাকমার উপর হামলার চেষ্টা চালানো হয়েছে। গতকাল সোমবার সকালে উপজেলার হলদিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডে এই ঘটনা ঘটে।
জানা যায়, সহকারী কমিশনারের (ভূমি) অভিযানের খবর পেয়ে বালু খেকোদের একটি দল সংঘবদ্ধ হয়ে দা, কিরিচ ও লাঠিসোটা নিয়ে জড়ো হয়। এসময় প্রশাসনের লোকজন বালু উঠানোর যন্ত্রপাতি ধ্বংস করতে গেলে সন্ত্রাসীরা হামলার চেষ্টা চালায়। পরে বিষয়টি রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগকে জানানো হলে তিনি র‌্যাব, পুলিশ ও অনসার সদস্য নিয়ে ঘটনাস্থলে যান। এসময় অতিরিক্ত ফোর্স দেখে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে বালু উঠানোর সরঞ্জাম ধ্বংস করে ভ্রাম্যমাণ আদালত।
স্থানীয় ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম বলেন, সর্তাখালের রাউজান অংশের ৪টি পয়েন্ট থেকে অবৈধভাবে বালু উত্তোলন করা হয়। অভিযোগ আছে রাউজানের পার্শ্ববর্তী ফটিকছড়ি উপজেলার একটি সিন্ডিকেট এখানে শ্যালো পাম্প বসিয়ে দীর্ঘদিন ধরে বালু উঠিয়ে তা বিক্রি করছে। স্থানীয়রা জানান, এসিল্যান্ড অভিযানে গেলে ২০/৩০ জনের একটি গ্রুপ দেশীয় অস্ত্র নিয়ে ধাওয়া করে। পরে অতিরিক্ত পুলিশ ও র‌্যাবের একটি দল তাদের ধাওয়া দিলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।
এ বিষয়ে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন বলেন, এসিল্যান্ড অভিযানে যাওয়ার সময় ৪ জন পুলিশ সদস্য নিয়ে যান। পরে আরো পুলিশ গেছে। তবে অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি। রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ ঘটনার কথা নিশ্চিত করে বলেন, আমরা র‌্যাব, পুলিশ, আনসার সদস্য ও স্থানীয় জনপ্রতিনিধিদের সহযোগিতায় ৪টি পয়েন্টে অভিযান চালিয়ে অবৈধভাবে বালু উত্তোলনে ব্যবহৃত ৪টি মেশিন ধ্বংস করেছি। বালু খেকোদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধসুবিধাবঞ্চিতদের মুখে হাসি ফোটানোর অঙ্গীকার
পরবর্তী নিবন্ধআনোয়ারায় কোটি টাকার ইয়াবা উদ্ধার গ্রেপ্তার দুই