রাউজানে ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রের বেদখল হওয়া অর্ধকোটি টাকার সম্পদ উদ্ধার

আজাদীতে সংবাদ প্রকাশের জের

রাউজান প্রতিনিধি | রবিবার , ৮ নভেম্বর, ২০২০ at ৮:৩৬ অপরাহ্ণ

রাউজানের হলদিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের বেদখল হয়ে যাওয়া প্রায় অর্ধকোটি টাকার সম্পত্তি আজ রবিবার (৮ নভেম্বর) উদ্ধার করা হয়েছে। দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ উপস্থিত থেকে এই উদ্ধার অভিযান শুরু করেন।
এসময় উল্লেখযোগ্য সংখ্যক শ্রমিক হাতুড়ি শাবল দিয়ে দখলদারের পাকা দেয়াল ভেঙে ফেলে। ভেঙে দেয়া হয় বাড়ির ভিতর তৈরি করা একটি লম্বা টিনশেড ঘর।
নির্বাহী ম্যাজিস্ট্রেট জোনায়েদ কবির বলেন, “জবরদখল করা সম্পত্তির বর্তমান বাজারমূল্য প্রায় ৪৮ লাখ টাকা। প্রথম দিনের উদ্ধার অভিযান সন্ধ্যায় শেষ হলেও দখলে রাখা বাকি সম্পত্তি উদ্ধার অভিযান অব্যাহত রাখা হবে। ভিতরে থাকা সরকারি জমিতে নির্মাণ করা একটি পাকা ও একটি মাটির ঘরের আংশিকও ভাঙা হবে। সরকারি সম্পত্তি উদ্ধারে কোনো ধরনের ছাড় দেয়া হবে না বলে জানান তিনি।
তিনি জানান, দখলদারদের স্থাপনা স্ব-উদ্যোগে ভেঙে নিতে এক মাসের বেশি সময় দেয়া হয়েছিল। তারা সরকারি জায়গার দখল ছাড়তে বিভিন্ন অজুহাতে কালক্ষেপণ করায় উদ্ধার অভিযান শুরু করা হয়েছে।
জানা যায়, মোহাম্মদ রফিক ও মোহাম্মদ ফরিদ নামের দুই প্রবাসী দুই যুগেরও বেশি সময় আগে হলদিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পাশে থাকা ২২ শতক পরিত্যাক্ত সরকারি জমি জবরদখল করে পাকা দেয়াল দিয়ে ঘেরাও করে রাখে। ভিতরে নির্মাণ করে পাকাঘর। উল্লেখ্য, গত ৫ অক্টোবর দৈনিক আজাদীতে হলদিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের জায়গা জবরদখল করে পাকা বাড়ি নির্মাণের একটি সংবাদ ছাপা হয়েছিল।

পূর্ববর্তী নিবন্ধকারাগারে মীর নাছির
পরবর্তী নিবন্ধবাসি ভাত, ডাল, মাংস মোমিন রোডের মোগলে