রাউজানে ইউএনওর নাম ভাঙিয়ে প্রতারণার চেষ্টা

রাউজান প্রতিনিধি | শুক্রবার , ৫ আগস্ট, ২০২২ at ৭:২৪ পূর্বাহ্ণ

রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুস সামাদ সিকদারের নাম ভাঙিয়ে একটি প্রতারক চক্র অর্থ আদায়ের চেষ্টা করেছে। চক্রটি এই প্রতারণার মাধ্যমে অর্থ আদায়ের জন্য টার্গেট করেছিল প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানকে। উপজেলার নির্বাহী কর্মকর্তা গতকাল বৃহস্পতিবার ফেসবুক স্ট্যাটাসে লিখেন, একটি প্রতারক চক্র ০১৯৫৬-৪৫৬৬১৮৬ নম্বর থেকে রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিচয় দিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা কমিটির সভাপতি, ইউপি মেম্বার, প্রধান শিক্ষককে ফোন করে বলে- তাদের প্রতিষ্ঠানের জন্য ল্যাপটপ বরাদ্দ এসেছে।

এজন্য জমা দিতে হবে পাঁচ থেকে ১০ হাজার টাকা। যে নম্বরটি থেকে কথা বলা হয়েছে সেটিতে নগদ একাউন্ট করা আছে জানিয়ে দ্রুত টাকা পাঠানোর কথা বলা হয়। জানা যায়, প্রতারকের কাছ এমন ফোন পেয়ে শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে সংশ্লিষ্ট অনেকেই সত্যতা যাচাই করতে যোগাযোগ করেন উপজেলা শিক্ষা কর্মকর্তা আবদুল কুদ্দুসের সঙ্গে।

শিক্ষা কর্মকর্তা বিষয়টি জানান নির্বাহী কর্মকর্তাকে। দুই কর্মকর্তা কথা বলার পর নিশ্চিত হন এটি প্রতারক চক্রের কাজ। এরপর ইউএনও এই স্ট্যাটাস দিয়ে সকলকে সতর্ক করেন। পরে শিক্ষা কর্মকর্তা সংশ্লিষ্ট সকলকে জানিয়ে দেন প্রতারক চক্রের ফাঁদে পা না দিতে। খবর নিয়ে জানা যায়, প্রতারক চক্রের ফাঁদে কেউ পা দেয়নি।

পূর্ববর্তী নিবন্ধগভীর সাগরে ইয়াবার চালান
পরবর্তী নিবন্ধসড়ক ও ফুটপাত দখল ১৯ ব্যবসায়ীকে জরিমানা