রাউজানের কোথাও প্লাস্টিক বর্জ্য দেখতে চাই না : ফজলে করিম

রাউজান প্রতিনিধি | মঙ্গলবার , ২৬ এপ্রিল, ২০২২ at ৬:১৮ পূর্বাহ্ণ

এবিএম ফজলে করিম চৌধুরী এমপি বলেছেন, আমি রাউজান ও পৌর এলাকার কোনো রাস্তাঘাট, নালা নর্দমা, বিল খালে কোনো ধরনের প্লাস্টিকের বর্জ্য দেখতে চাই না। এসব প্লাস্টিক ব্যবহার শেষে নির্দিষ্টস্থানে রাখুন, পৌরসভা ও স্থানীয় জনপ্রতিনিধিদের স্থাপন করা ডাস্টবিনে ফেলুন। তারা সেখান থেকে নিদিষ্টস্থানে নিয়ে যাবে। যারা টোকাই তারা বস্তা ভরে পৌরসভায় জমা দিন, বিনিময়ে নগদ টাকা ও ঈদের উপহার নিয়ে যান।

গতকাল সোমবার পৌরসভায় প্লাস্টিক বর্জ্য জমা দিতে আসা মানুষকে ঈদের উপহার দেয়া অনুষ্ঠানে তিনি সকলের প্রতি এই আহ্বান জানান। মুন্সিরঘাটায় এ উপলক্ষে সমাবেশে সভাপতিত্ব করেন পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ। কাউন্সিলর জানে আলম জনির সঞ্চালনায় অনুষ্ঠানে মেয়র বলেন, রাউজানের অভিভাবক এবিএম ফজলে করিম চৌধুরী এমপির নির্দেশনা অনুসরণ করে পৌর এলাকা নতুন করে সাজানো হচ্ছে।

তাঁর নির্দেশনায় পৌরসভাকে মডেল পৌরসভায় রূপদানের চেষ্টা করছেন। মেয়র জানান, এই পর্যন্ত পৌরসভা ৩৫ হাজার বস্তা প্লাস্টিক বর্জ্য সংগ্রহ করা হয়েছে। এসব বর্জ্য টোকইদের কাছ থেকে নগদ টাকায় কিনে নেয়া হয়েছে। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আবদুল ওহাব, প্যানেল মেয়র বশির উদ্দিন খান, কাউন্সিলর আলমগীর আলী, অ্যাডভোকেট দিলীপ চৌধুরী, শওকত হাসান, বীর মুক্তিযোদ্ধা ইউছুপ খান প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধসারা দেশে ভূমিহীন গৃহহীনদের কাছে ঘর হস্তান্তর আজ
পরবর্তী নিবন্ধলামার দুর্গম ম্রো পল্লীতে ডায়রিয়ার প্রকোপ