রাইজিং স্টারকে উড়িয়ে শিরোপার পথে থাকল বন্দর ক্রীড়া সংস্থা

ক্রীড়া প্রতিবেদক | সোমবার , ২২ এপ্রিল, ২০২৪ at ১২:৫৪ অপরাহ্ণ

দীর্ঘ বিরতির পর প্রিমিয়ার ক্রিকেট লিগ শুরুর দ্বিতীয় দিনেই মাঠে নামে গতবারের রানার আপ চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সংস্থা। আগের ম্যাচে এবারের লিগে প্রথম হারের স্বাদ নেওয়া বন্দর দল বিরতির পর ফিরেছে দুর্দান্তভাবে। রাইজিং স্টার ক্লাবকে উড়িয়ে কেবল জয়ের ধারায় ফিরেনি বন্দর। সে সাথে শিরোপা লড়াইয়েও টিকে থাকল বেশ ভালভাবে। আগের দিন চ্যাম্পিয়ন আবাহনী হেরে যাওয়া মুক্তিযোদ্ধা ছাড়া বাকি সব দল এখন এক কাতারে। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সংস্থা ১৭৯ রানের বিশাল ব্যবধানে রাইজিং স্টার ক্লাবকে পরাজিত করে।

সকালে টসে জিতে ব্যাট করতে নামা বন্দর প্রথম ওভারেই উইকেট হারায়। দ্বিতীয় উইকেটে তারেক এবং মেহেদী মিলে ৬৪ রান যোগ করেন। ১৮ রান করে ফিরেন তারেক। এরপর তৃতীয় উইকেটে ইকবাল বাহারকে নিয়ে ১২৩ রান যোগ করেন মেহেদী হাসান। শুরু থেকেই ঝড়ের গতিতে ব্যাট করতে থাকা মেহেদী তুলে নেন নিজের সেঞ্চুরি। তবে সেঞ্চুরি করার পর আর বেশিক্ষন থাকতে পারেননি। ১০২ বলে ১২ টি চার এবং ২টি ছক্কার সাহায্যে ১০৪ রান করে ফিরেন মেহেদী। ইকবাল বাহার তুলে নিয়েছেন তার হাফ সেঞ্চুরি। ফিরেছেন ৯৪ বলে ৫৭ রান করে। এদুজন আউট হয়ে গেলে বন্দর দলের রানের চাকা থামেনি। বরং আরো দ্রুত ঘুরেছে। জাহিদ এবং সজিব মিলে পঞ্চম উইকেটে যোগ করেন ৩৬ রান। আর জাহিদ এবং রিফাত মিলে ষষ্ঠ উইকেটে যোগ করেন ৫৮ রান। জাহিদ ৪৬ রান করে ফিরেন। তিনি খেলেছেন মাত্র ৩৩ বল। এছাড়া সজিব ১৮ বলে ২৭, নিশাদ ১৬ বলে ২১ এবং রিফাত ৫ বলে ১২ রান করলে বন্দর দলের ইনিংস পৌছে ৩১৭ রানে। রাইজিং স্টার ক্লাবের পক্ষে ৫৫ রানে ৩ উইকেট নিয়েছেন সজিবুল আলম। ২টি করে উইকেট নিয়েছেন হৃদয় এবং জায়েদ।

৩১৮ রানের অসম্ভব লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থে্‌েকই উইকেট হারাতে থাকে রাইজিং স্টার ক্লাব। ১৭ রানে বিচ্ছিন্ন হয়েছেন দুই ওপেনার। ৮ রান করে ফিরেছেন শুভ দাশ। এরপর দ্রুত ফিরেছেন তারেক, মুনতাসির এবং হৃদয়। দলের এই তিন টপ অর্ডার ব্যাটার ফিরেছেন ১৭ রানের ইনিংস খেলে। তিন জনের ব্যাট থেকেই আসে ১৭ রান করে। বন্দর দলের তিন বোলার রিফাত, জয় এবং সাজিবের বোলিং তোপের মুখে পড়ে পরের ব্যাটাররাও আর কোমর সোজা করে দাড়াতে পারেনি। তবে শেষ দিকে রেজাউল করিম রাজিব এবং মাহফুজুর শুভ কিছুটা প্রতিরোধ গড়ে না তুললে আরো বড় লজ্জা পেতে হতো রাইজিং স্টার ক্লাবকে। মূলত এ দুজনের কল্যানে ১৩৮ রান করতে সক্ষম হয় রাইজিং স্টার। তাও ১৫.১ ওভার বাকি থাকতে অল আউট হয় তারা। দলের পক্ষে রেজাউল করিম রাজিব ২৬ বলে ২৭, মাহফুজুর ৪২ বলে ২০, সজিবুল ২২ বলে ১০ এবং মইনুল ৮ বলে করেন ১৩ রান। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সংস্থার পক্ষে ৩৮ রানে ৪ উইকেট নিয়ে রাইজিং স্টারের পরাজয় তরান্বিত করেন জয়। ২টি করে উইকেট নিয়েছেন সজিব এবং রিফাত।

আজ লিগের হাই ভোল্টেজ এক ম্যাচে মুখোমুখি হবে দুই শিরোপা প্রত্যাশি দল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র এবং ব্রাদার্স ইউনিয়ন। আগের ছয় রাউন্ডে ব্রাদার্স হেরেছে ষষ্ঠ ম্যাচে। তবে লিগে এখনো পর্যন্ত একমাত্র অপরাজিত দল মুক্তিযোদ্ধা। আজ মুক্তিযোদ্ধা প্রথম হারের স্বাদ পাবে নাকি অজেয় থেকে আরো এগিয়ে যাবে সেটাই দেখার। এম এ আজিজ স্টেডিয়ামে সকাল ৯ টায় শুরু হবে ম্যাচটি।

পূর্ববর্তী নিবন্ধ১ম বিভাগ ক্রিকেট লিগে লাকি স্টারের দ্বিতীয় জয়
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ১৭.২৩ কোটি টাকা