রমজানের শিক্ষা হচ্ছে ইবাদতের মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জন করা

নজুমিয়া হাটে মুনিরীয়া যুব তবলীগের ইফতার মাহফিলে বক্তারা

| শনিবার , ২৩ মার্চ, ২০২৪ at ৫:৩৪ পূর্বাহ্ণ

মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশের উদ্যোগে গতকাল শুক্রবার হাটহাজারীর নজুমিয়া হাট রয়েল প্যালেস কমিউনিটি সেন্টারে খলিফায়ে রাসূল (.) হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহুর ঈছালে ছাওয়াব ও রূহানী আম্মাজান (রাহ.) এর ‘সালানা ওফাত শরীফ’ স্মরণে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ইফতার মাহফিলে বক্তারা বলেন, পবিত্র রমজানের অন্তর্নিহিত শিক্ষা হলো জীবনের প্রতিটি ক্ষেত্রে তাকওয়া অবলম্বন ও ইবাদত বন্দেগির মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জন করা। খলিফায়ে রাসূলের (.) হযরত গাউছুল আজম (রা.) এর প্রতিষ্ঠিত এই তরিক্বত হলো আল্লাহর নৈকট্য অর্জনের মাধ্যম। যে তরিক্বতে রয়েছে ছিনাছিনা তাওয়াজ্জু গ্রহণের মাধ্যমে অভ্যন্তরীণ পরিশুদ্ধি অর্জন এবং ফয়েজে কোরআনের মাধ্যমে নূরে কোরআন লাভের বিরল সুযোগ। নিয়মিত মোরাকাবার অনুশীলন, মুহাব্বতের নিয়তে প্রতিদিন ১১১১ বার দরূদে মোস্তফা আদায়, গভীর নিশীথে তাহাজ্জুদের নামাজ আদায় করে আল্লাহর দরবারে ক্ষমা প্রার্থনার জন্যে ক্রন্দন করার ঐতিহ্য।

বর্তমানে মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলীর অপরিসীম ত্যাগ আর অক্লান্ত পরিশ্রমের বিনিময়ে আজও এই নিয়ামতের ধারা অব্যহত রয়েছে। চবির সিনেট ও সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আবুল মনছুরের সভাপতিত্বে ইফতার মাহফিলে বক্তব্য দেন, মাওলানা মুহাম্মদ শফিউল আলম। এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অধ্যাপক অলি আহাদ, অধ্যাপক মুহাম্মদ সাইফুল ইসলাম, মুহাম্মদ শহীদুল্লাহ প্রমূখ।

ইফতারের পূর্বে মিলাদ ও কিয়াম শেষে বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্‌হুর ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধগরিব-দুখীর সেবা করাই আমার জীবনের ব্রত
পরবর্তী নিবন্ধঈদে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু