রমজানেও ঘরে থাকতে পারছে না বিএনপির নেতাকর্মীরা : খসরু

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৪ মে, ২০২১ at ১০:৪৪ পূর্বাহ্ণ

করোনাকালীন জাতির দুঃসময়েও আওয়ামী লীগ সরকার এখনো তাদের ব্যবসায়িক ও ফ্যাসিবাদি মনমানসিকতা থেকে বের হতে পারেনি বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, কঠিন সময়েও সরকার বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার ও মিথ্যা মামলা দিয়ে নির্যাতন ও হয়রানি অব্যাহত রেখেছে।
চট্টগ্রামের জনপ্রিয় নেতা আসলাম চৌধুরী ও ডা. শাহাদাত হোসেনকে অন্যায়ভাবে কারাগারে বন্দী করে রাখা হয়েছে। বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, আবুল হাশেম বক্কর, আবু সুফিয়ানসহ নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। এ রমজান মাসেও শান্তিতে ঘরে থাকতে পারছে না কোন নেতাকর্মী। এসব বন্ধ করতে হবে, মিথ্যা মামলা প্রত্যাহার করে গ্রেফতারকৃত নেতাদের মুক্তির দাবি জানাচ্ছি।
গতকাল সোমবার বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবে মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির ‘উদ্যোগে গুম, খুন ও নির্যাতনের শিকার দলের নেতাকর্মীদের পরিবারের মাঝে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ঈদ উপহার প্রদানকালে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন তিনি আরো বলেন, করোনা ভাইরাসের এই দুর্যোগে জাতি এক কঠিন সময় অতিক্রম করছে। দিনমজুর, নিম্ন মধ্যবিত্ত ও সর্বস্তরের মানুষ এখন খুব কষ্টের মধ্য দিয়ে তাদের দিন পার করছে। মানুষের এই দুর্যোগ মুহূর্তে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সবসময় জনগণের পাশে থাকেন। তিনি বিদেশে অবস্থান করলেও সব সময় নেতাকর্মী ও দেশের মানুষের খোঁজ খবর রাখছেন। যার কারণে দলের প্রতিটি নেতাকর্মীকে নিজের পরিবারের সদস্য মনে করেন তারেক রহমান। বিগত সময়ে আন্দোলন সংগ্রাম করতে গিয়ে যারা গুম, খুন ও নির্যাতনের শিকার হয়েছেন তাদের পরিবারকে তারেক রহমানের পক্ষ থেকে আর্থিক সহায়তা ও ঈদ উপহার বিতরণ করা হচ্ছে। এতে করে তারা এই খারাপ সময়ে কিছুটা হলেও স্বস্তি পায়।

খসরু বলেন, করোনাকালীন দিনগুলো যতই কঠিন ও ভয়াবহ হচ্ছে বিএনপি ততই ঐক্যবদ্ধ হচ্ছে। জনগণের দল হিসেবে পাশে গিয়ে দাঁড়াচ্ছে। দলমত নির্বিশেষে সবাইকে একতাবদ্ধ হয়ে এ সংকট মোকাবেলা করতে হবে।
বিশেষ অতিথি সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী বলেন, করোনাকালীন জাতির এ দুঃসময়ে বিএনপির সর্বস্তরের নেতাকর্মী জনগণের পাশে দাঁড়িয়েছে। বিপরীতে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও তাদের জনপ্রিতিনিধিরা লুটপাটে ব্যস্ত ছিল। এতে করে সাধারণ মানুষ বুঝতে পেরেছে বিএনপিই জনগণের প্রকৃত দল।
চট্টগ্রাম মহানগর বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক আলহাজ্ব এম এ আজিজের সঞ্চলনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব মোস্তাক আহমদ খান, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক শফিকুর রহমান স্বপন, ইসকান্দর মির্জা, আবদুল মান্নান, সাংবাদিক জাহিদুল করিম কচি, উত্তর জেলা বিএনপির সদস্য নুরুল আমিন, ইঞ্জি. বেলায়েত হোসেন, নগর বিএনপির সদস্য হারুন জামান, মনজুর আলম চৌধুরী মঞ্জু, কামরুল ইসলাম, দক্ষিণ জেলা বিএনপির সদস্য নাজমুল মোস্তাফা আমিন, জামাল হোসেন, লায়ন হেলাল উদ্দিন, হামিদুল হক মান্নান চেয়ারম্যান, উত্তর জেলার সদস্য রিপন তালুকদার, বিএনপি নেতা মো. ইদ্রিস আলী, দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি মো. শহিদুল আলম শহিদ, সাধারণ সম্পাদক মো. মহসীন, স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহসভাপতি শফিকুল ইসলাম রাহী, নগর যুবদলের যুগ্ম সম্পাদক তৌহিদুল ইসলাম রাসেল, ফৌজুল কবির ফজলু।

পূর্ববর্তী নিবন্ধচাপ না থাকলেও সত্য প্রকাশ আটকে যায় কেন : তথ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধবোয়ালখালীতে ২৪ দুস্থ পরিবারকে আর্থিক সহায়তা