রথযাত্রা : নগরীতে যানবাহন চলাচলে সিএমপির নির্দেশনা

| শুক্রবার , ৫ জুলাই, ২০২৪ at ৬:৪৯ পূর্বাহ্ণ

জগন্নাথ দেবের রথযাত্রা আগামী ৭ জুলাই অনুষ্ঠিত হবে। রথযাত্রা যথাযথ মর্যাদায় উদযাপনকালীন ভক্ত ও পূজারীদের সমাগমে ৩টি প্রধান রথযাত্রা নগরীর নির্দিষ্ট সড়কসমূহ দিয়ে প্রদক্ষিণ করবে। এজন্য আগামী ৭ জুলাই বেলা ২টা থেকে নির্ধারিত রুটসমূহে ডাইভারশনসহ সকল প্রকার যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে। গতকাল বৃহস্পতিবার নির্দেশনার বিষয়টি নিশ্চিত করেছেন সিএমপির ট্রাফিকদক্ষিণ বিভাগের উপপুলিশ কমিশনার এন এম নাসিরুদ্দিন।

তুলসীধামের রথযাত্রা রুট: বোস ব্রাদার্স থেকে রাইফেল ক্লাবআমতলনিউ মার্কেট মোড় (বামে মোড়)-জিপিওকোতোয়ালী মোড় (বামে মোড়)-কোর্ট বিল্ডিং উঠার মুখলালদীঘি উত্তর পাড়বক্সির বিটআন্দরকিল্লাজেএমসেন হলচেরাগী পাহাড়জামালখান মোড়সার্সন রোডকাজীর দেউড়িনেভাল এভিনিউলাভ লেইনবৌদ্ধ মন্দিরনন্দনকানন ১নং গলি হয়ে পুনরায় বোস ব্রাদার্স (তুলসীধাম)

রাধামাধব মন্দির (ইসকন), নন্দনকানন রথযাত্রা রুট: রাধামাধব মন্দির (ইসকন), নন্দনকানন ১নং গলি থেকেডিসি হিলবৌদ্ধ মন্দিরহেমসেন লেইনচেরাগী পাহাড়জেএমসেন হলআন্দরকিল্লাবক্সির বিটলালদীঘির উত্তর পাড়সোনালী ব্যাংককোতোয়ালী মোড়জিপিও গ্যাপনিউ মার্কেট মোড়আমতলরাইফেল ক্লাবপুলিশ প্লাজা (বোস ব্রাদার্স) হয়ে পুনরায় নন্দনকানন ১নং গলি।

আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইসকন)-এর রথযাত্রা রুট: প্রবর্ত্তক ইসকন মন্দির থেকে প্রবর্ত্তক মোড়গোলপাহাড় মোড়)-চট্টেশ্বরী মোড়আলমাসকাজীর দেউড়িআসকার দীঘির উত্তর পাড়সার্সন রোডের মাথাজামালখান মোড় (খাস্তগীর স্কুল)-চট্টগ্রাম প্রেস ক্লাবচেরাগী পাহাড়জেএম সেন হলআন্দরকিল্লাবক্সির বিটলালদীঘির উত্তর পাড়সোনালী ব্যাংককোতোয়ালী মোড়নিউ মার্কেটআমতলরাইফেল ক্লাবসিনেমা প্যালেস হয়ে হাজারী গলি (কেসিদে রোড)

আগামী ৭ জুলাই বেলা ২টা থেকে নগরীর ঐসব সড়কসমূহে রথযাত্রার সুষ্ঠু চলাচলের নিমিত্তে নগরীর চট্টেশ্বরী মোড়, ওয়াসা মোড়, স্টেডিয়াম গোল চত্ত্বর/ রেডিসন ব্লু, নেভাল মোড়, নুর আহাম্মদ সড়কের মাথা, এনায়েতবাজার মোড়, তিন পোলের মাথা, নিউ মার্কেট, আলকরণ রোডের মুখ (জিপিও), কোতোয়ালীর মোড়, লালদীঘির উত্তর পাড়, আন্দরকিল্লা মোড়, গুডস হিল মুখ, গণি বেকারি ও সার্সন রোডের মুখে রোড ব্লক স্থাপনের মাধ্যমে ডাইভারশন প্রদান করা হবে। ফলে ঐ সময়ে রথযাত্রা অভিমুখে সকল ধরনের যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

এই অবস্থায় সকল যানবাহনের চালক ও যাত্রী সাধারণসহ সংশ্লিষ্ট সকলকে রথযাত্রা চলাকালীন ঔসব এলাকার সড়কগুলো যথাসম্ভব এড়িয়ে বিকল্প সড়ক ব্যবহারের জন্য অনুরোধ জানানো হয়েছে। রথযাত্রা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষে সিএমপি’র ট্রাফিকদক্ষিণ বিভাগ নগরবাসীর সহযোগিতা চেয়েছেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধফাটল দেখতে পেয়েছে সংসদীয় উপকমিটি
পরবর্তী নিবন্ধজিমনেসিয়াম বহুতল করতে তিনশ কোটি টাকার স্বপ্নের প্রকল্প