যৌতুক : দ্বিতীয় স্ত্রীর মামলায় কারাগারে চসিক ওয়ার্ড সচিব

আজাদী প্রতিবেদন | সোমবার , ৯ নভেম্বর, ২০২০ at ৫:৪২ পূর্বাহ্ণ

যৌতুকের মামলায় আপোসনামার শর্তে প্রথম স্ত্রীর কাছ থেকে ছাড় পেয়েছেন। কিন্তু দ্বিতীয় স্ত্রীর করা মামলায় আবার কারাগারে পাঠানো হয়েছে পারভেজ কবির (৪৯) নামে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের একটি ওয়ার্ডের সচিবকে। গতকাল রোববার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. মশিউর রহমান খান পারভেজ কবিরকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।
ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট জেসমিন আক্তার আজাদীকে এই তথ্য জানান। তিনি বলেন, স্ত্রীর করা যৌতুকের মামলায় হাই কোর্টের জামিনের মেয়াদ শেষে আদালতে আসামি আত্মসমর্পণপূর্বক জামিন চাইলে বিজ্ঞ বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।
এর আগে স্ত্রীর করা মামলায় আসামি আপোসের কথা বলে বিভিন্ন সময় জামিনে ছিলেন। কিন্তু এর মধ্যে স্ত্রী শিউলি আক্তারকে তালাক দেন পারভেজ কবির। জানা গেছে, কারাগারে যাওয়া পারভেজ চসিক জামালখান ওয়ার্ড কার্যালয়ের সচিব হিসেবে কর্মরত আছেন।
মামলার বিবরণী থেকে পাওয়া তথ্যে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বেঞ্চ সহকারী মো. জসিম উদ্দিন আজাদীকে বলেন, পারভেজ এর আগে একটি বিয়ে করেছিলেন। সম্প্রতি তিনি আবার বিয়ে করেন। যৌতুকের মামলাটি দ্বিতীয় স্ত্রী শিউলি আক্তার দায়ের করেছিলেন।
এর আগে প্রথম স্ত্রী রাশেদা আক্তারকেও যৌতুকের জন্য বিভিন্ন সময় মারধর করার অভিযোগ ওঠে পারভেজের বিরুদ্ধে। ২০১৯ সালের ২৬ আগস্ট এ ঘটনায় রাশেদা তার বিরুদ্ধে সিআর মামলা (৪৪১/২০১৯) করেন। ওই মামলায় পারভেজের আপোসনামার শর্তে রাশেদা মামলাটি প্রত্যাহার করে নেন।

পূর্ববর্তী নিবন্ধমোগল বিরিয়ানী ও রেস্টুরেন্টকে জরিমানা
পরবর্তী নিবন্ধমুক্তিযুদ্ধে অসামান্য অবদান রেখেছেন মঈন উদ্দীন বাদল