যৌতুকের দাবিতে গৃহবধূকে নির্যাতনের অভিযোগ

আজাদী অনলাইন | শুক্রবার , ৫ জুলাই, ২০২৪ at ১০:১৩ অপরাহ্ণ

পার্বত্য জেলার বান্দরবানের লামায় যৌতুকের দাবিতে হাছিনা আক্তার (৩৪) নামের ৪ সন্তানের এক জননীকে শারিরীক ও মানসিক নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে।

শুধু তায় নয়, নির্যাতনের পর সন্তানসহ ওই জননীকে ঘর থেকে বেরও করে দেন তার স্বামী শামসু আলম (৩৬)। বর্তমানে ৪ সন্তান নিয়ে মানবেতর জীবন যাপন করছেন নির্যাতিতা হাছিনা আক্তার। উপজেলার সরই ইউনিয়নের ছালাম মেম্বার পাড়ায় এ অমানবিক ঘটনাটি ঘটে।

এ ঘটনায় নির্যাতিতা হাছিনা আক্তার প্রতিকার চেয়ে স্বামী শামসু আলমসহ ২ জনের বিরুদ্ধে উপজেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ফৌজদারি অভিযোগ করেছেন (সি.আর মামলা নং ১৮৭/২৪)। শামসু আলম সরই ইউনিয়নের ছালাম মেম্বার পাড়ার বাসিন্দা আব্দু ছালামের ছেলে।

তবে এসব অভিযোগ মিথ্যা দাবি করে অভিযুক্ত শাকমসু আলম বলেন, বরং হাছিনা আক্তার আমাকে মারার জন্য মানুষ ঠিক করেছে। এ বিষয়ে সরই ইউনিয়ন পরিষদ সদস্য মো. বাবুল মিয়া ও খালেদা বেগম জানান, যৌতুকের জন্য শামসু আলম তার স্ত্রী হাছিনা আক্তারকে নির্যাতন করে ৪ সন্তানসহ ঘর থেকে বের করে দিয়েছেন বলে শুনেছি। আগে একাধিকবার সামাজিকভাবে বৈঠক হয়েছিল, কিন্তু শামসু মিয়া কারো কথা মানেন না। তাই নির্যাতিতা হাছিনা আক্তারকে আদালতের আশ্রয় নেওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়। পরে হাছিনা আক্তার উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেছেন বলে শুনেছি।

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ডে সাগরে মাছ ধরতে গিয়ে জেলে নিখোঁজ
পরবর্তী নিবন্ধকে এই কিয়ার স্টারমার?